খেলা

দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামছে বাংলাদেশ

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ মাঠে নামছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৮ উইকেট আর ২৮ বল হাতে রেখে পাওয়া দাপুটে জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে টাইগাররা। রোববার একই ভেন্যুতে দ্বিতীয় টি-টোয়েন্টি। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ ইনিংসে বারকয়েক হানা দিয়েছিল বৃষ্টি। একটা সময় রান তাড়ায় কিছুটা চাপে পড়ে গিয়েছিল নাজমুল হোসেন শান্তর দল। সেই চাপ উড়িয়েছেন অভিষিক্ত তানজিদ হাসান তামিম আর তাওহিদ হৃদয়। ঝোড়ো জুটিতে ম্যাচ বের করেই মাঠ ছেড়েছেন তারা।

তৃতীয় উইকেটে তাওহিদ হৃদয় আর তামিমের জুটিতে আসে ৩৬ বলে ৬৯ রান। তামিম ৪৭ বলে ৮ চার আর ২ ছক্কায় ৬৭ আর হৃদয় ১৮ বলেই ৫ চার আর ১ ছক্কায় খেলেন ৩৩ রানের হার না মানা ইনিংস।

প্রথম টি-টোয়েন্টিতে প্রায় সবকিছুই বাংলাদেশের নিয়ন্ত্রণে ছিল। বোলিংয়ে আলো ছড়ান তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন আর শেখ মেহেদি হাসান; ব্যাটিংয়ে তানজিদ তামিম, তাওহিদ হৃদয়।

তবে এমন এক ম্যাচেও ফর্মে ফিরতে পারেননি লিটন দাস। ৩ বলে ১ করে বোল্ড হয়ে ফেরেন দীর্ঘদিন ধুঁকতে থাকা এই মারকুটে ওপেনার। তার বদলে আজ একাদশে দেখা যেতে পারে সৌম্য সরকারকে।

বোলিংয়ে রান খরচ করেছেন শরিফুল ইসলাম আর রিশাদ হোসেন। মোস্তাফিজুর রহমান আপাতত বিশ্রামে থাকায় শরিফুলের বাদ পড়ার সম্ভাবনা কম। লেগস্পিনারের ভবিষ্যৎ বিবেচনায় রিশাদও একাদশে জায়গা ধরে রাখার কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *