খেলা

কোপার কো. ফাইনাল শুরু শুক্রবার, কে কার মুখোমুখি

শেষ হয়েছে কোপা আমেরিকার গ্রুপ পর্বের খেলা। বুধবার (৩ জুলাই) সকালে শেষ দুই ম্যাচে মাঠে নেমেছিল চার দল। এতে কলম্বিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। আরেক ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ২-১ গোলের সান্ত্বনার জয় পেয়েছে কোস্টারিকা। শুক্রবার (৫ জুলাই) থেকে শুরু হবে কোয়ার্টার ফাইনাল।

টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ‘এ’ গ্রুপের আর্জেন্টিনা। তাদের গ্রুপে ছিল কানাডা, চিলি ও পেরু। তিন ম্যাচের সবকটিতেই জয় তুলে নিয়ে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শেষ আট নিশ্চিত করে আলবিসেলেস্তেরা। এই গ্রুপের রানার্স আপ কানাডা।

শুক্রবার সকালে কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে ইকুয়েডরের মুখোমুখি হবে লিওনেল স্ক্যালোনির দল। ‘বি’ গ্রুপে এক জয়, এক ড্র ও এক হারে ৪ পয়েন্ট নিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে ইকুয়েডর।

শনিবার (৬ জুলাই) সকালে ‘এ’ গ্রুপের রানার্স আপ কানাডা খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভেনেজুয়েলার বিপক্ষে। গ্রুপ পর্বে তিন ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে ভেনেজুয়েলা। অন্যদিকে এক জয়, এক ড্র ও এক হারে ৪ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে জায়গা পেয়েছে কানাডা।

রবিবার (৭ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৪টায় তৃতীয় কোয়ার্টার ফাইনালের ম্যাচে মুখোমুখি হবে শক্তিশালি ব্রাজিলকে রুখে দেয়া কলম্বিয়া ও সি’ গ্রুপের রানার্স আপ পানামা। ।

রবিবার সকালে শেষ কোয়ার্টারে মুখোমুখি হবে শক্তিশালি দুই দল ব্রাজিল ও উরুগুয়ে। ধারণা করা হচ্ছে, এই ম্যাচটি হবে বেশ জমজমাট। গ্রুপ পর্বে তিন ম্যাচের তিনটিতেই জয় তুলে নিয়েছে উরুগুয়ে। অন্যদিকে এক জয় ও দুই ড্র নিয়ে গ্রুপ রানার্স আপ হয়ে কোয়ার্টারে পা রাখে দরিভাল জুনিয়রের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *