রাজনীতি

ক্ষমতায় গেলে ছাত্র-জনতাকে সামরিক প্রশিক্ষণ দেবে বিএনপি

আন্তর্জাতিক শক্তির চাপে সংঘাতে জড়িয়ে পড়তে পারে দেশ। এমন পরিস্থিতিতে ক্ষমতায় গেলে ছাত্র-জনতাকে সিটিজেন আর্মি হিসেবে গড়ে তুলতে সামরিক প্রশিক্ষণ দেবে বিএনপি, এ কথা বলেছেন দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম।

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিএনপির গঠিত উদযাপন কমিটি বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় বৈঠক করে। এতে হাফিজ উদ্দিন আহমেদ সভাপতিত্ব করে। পরে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপির এ নেতা দাবি করেন, দেশের সাংস্কৃতিক আগ্রাসনের জন্য একটি রাজনৈতিক (আওয়ামী লীগ) দল দায়ী। ক্ষমতাসীনরা মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস বিকৃত করেছে। বিএনপি সারাদেশের মানুষের কাছে মুক্তিযুদ্ধের মূল ইতিহাস তুলে ধরতে কাজ করবে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এ সময় কর্মসূচি ঘোষণা করে বিএনপি। ২৫ মার্চ নয়াপল্টনে মুক্তিযোদ্ধা সমাবেশ করবে দলটি। ২৬ মার্চে ভোর ৬টায় নয়াপল্টনসহ বিএনপির সব কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন এবং সকাল ৭টায় গুলশান থেকে স্মৃতিসৌধের উদ্দেশে রওনা হবে নেতাকর্মীরা। স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তারা যাবেন বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে। পরদিন ২৭ মার্চ ঢাকায় আলোচনা সভা করবে দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *