চট্টগ্রাম

ক্ষোভের বশবর্তী প্রেমিকার রাতের কাণ্ড, ধরে পুলিশে দিল বিজিবি

ঘড়িতে সময় তখন রাত ১১টা বেজে ৪৫ মিনিট। চট্টগ্রামের হালিশহর থানার বিজিবি রিজিয়ন সদর দপ্তরের ৪ নম্বর জিপি গেটে দায়িত্ব পালন করছিলেন কয়েকজন বিজিবি সদস্য। হঠাৎ সেখানে হাজির হন মধ্যবয়সী এক নারী। ক্ষোভের বশবর্তী গেটের সামনে এসেই বিজিবি সদস্যদের লক্ষ্য করে ছুঁড়তে থাকেন ইটপাটকেল। করেন গেট টপকিয়ে প্রবেশের চেষ্টাও। কিন্তু তার আগেই নারী সিপাহী এসে আটক করেন ওই নারীকে।

ওই নারীর দাবি, এক বিজিবি সদস্যের সাথে তার প্রেমের সম্পর্ক ছিল। আর তা নিয়ে আছে মামলা-মোকদ্দমাও। সেজন্যই তিনি ক্ষোভের বশবর্তী হয়ে ক্যাম্পের ভেতরে অনধিকার প্রবেশ করতে চেয়েছেন।

এদিকে, এ ঘটনায় ওই নারীকে পুলিশে সোপর্দ করা হয়েছে। পাশাপাশি এক বিজিবি সদস্য বাদী হয়ে তার বিরুদ্ধে মামলাও দায়ের করেছেন।

বুধবার (১৭ জানুয়ারি) ওই নারীকে চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কায়সার হামিদ।

ওই নারীর নাম ফাতেমা বেগম মুন্নি (৩৫)। তিনি চাঁদপুর জেলার কচুয়া থানার বাটিছিনিয়া গ্রামের বাসিন্দা। নগরের লালখানবাজারের পশ্চিম বাঘঘোনায় তিনি স্বামীর সাথে বসবাস করেন।

এর আগে, ওই নারীর বিরুদ্ধে বিজিবির নায়েক মো. জহুরুল ইসলাম বাদী হয়ে অনধিকার প্রবেশের অভিযোগ এনে হালিশহর থানায় মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে তিনি উল্লেখ করেছেন, গত ১৬ জানুয়ারি রাতে হালিশহর থানার বিজিবি ক্যাম্পের ৪ নম্বর জিপি গেটে রাত ১১টা ৪৫ মিমিটের দিকে আসামি ফাতেমা বেগম মুন্নি গিয়ে দায়িত্বরত বিজিবি সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে এবং গেট টপকিয়ে ভেতরে প্রবেশের চেষ্টা চালান। এ সময় নারী সিপাহী ডেকে ওই নারীকে নিবৃত করা হয় এবং আটক করে হালিশহর থানায় সোপর্দ করা হয়।

এজাহারে আরও উল্লেখ করা হয়, জিজ্ঞাসাবাদে ওই নারী কোনো সন্তোষজনক জবাব না দিতে পারলেও একজন বিজিবির সদস্যের সাথে প্রেমঘটিত বিষয়ে মামলা-মোকদ্দমা আছে বলে জানান। বিজিবি রিজিয়ন সদর একটি সংরক্ষিত এলাকা হওয়ায় এবং ওই নারীর প্রবেশে হুমকির সম্মুখীন হওয়ায় অপরাধজনক অনধিকার প্রবেশের অভিযোগ এনে তার বিরুদ্ধে বিজিবি সদস্য জহুরুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

হালিশহর থানার উপ-পরিদর্শক (এসআই) এবং মামলাটির তদন্তকারী কর্মকর্তা (আইও) বলেন, ‘গতকাল হালিশহরের বিজিবি রিজিয়ন সদর দপ্তরে ফাতেমা বেগম মুন্নী নামে এক নারী ইটপাটকেল নিক্ষেপ করেন। এ ঘটনায় তাকে আটক করে বিজিবি সদস্যরা আমাদের কাছে সোপর্দ করেন। পরবর্তীতে একজন বিজিবি সদস্য বাদী হয়ে ওই নারীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করলে তাকে সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ (বুধবার) দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।’

জানতে চাইলে হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কায়সার হামিদ সিভয়েসকে বলেন, ‘জিজ্ঞাসাবাদে ওই নারী জানিয়েছেন তার সাথে একজন বিজিবি সদস্যের প্রেমের সম্পর্ক রয়েছে। ওই নারী বিবাহিত বলে জানতে পেরেছি। তদন্ত করলে মূল ঘটনা বেরিয়ে আসবে। আজ তাকে আদালতে পাঠানো হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *