চট্টগ্রামপার্বত্য চট্টগ্রাম

খাগড়াছড়িতে আ.লীগের এমপি হতে আগ্রহী যারা

জটিল সমীকরণের খাগড়াছড়ি জেলায় শুরু হয়েছে নির্বাচনী আলোচনাদ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।ইতোমধ্যেই এই আসনে নৌকার প্রার্থী হতে ১০ জন কিনেছেন দলীয় মনোনয়ন ফরম।

পার্বত্য জেলা খাগড়াছড়ি জাতীয় সংসদের ২৯৮ নং আসন। ৯ উপজেলা ও তিন পৌরসভা নিয়ে একটি মাত্র আসন এ জেলায়। ১৯৯১ সাল থেকে এই আসনে ছয়বার সংসদ নির্বাচনে ৫ বারই ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত হয়েছেন।

খাগড়াছড়ি আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা। এ ছাড়া আরও রয়েছেন নারী সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাসন্তী চাকমা, বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি চাইথোঅং মারমা।

জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও পানছড়ি ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ সমির দত্ত চাকমা, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য ভবেশ্বর রওয়াজা নিকি এবং রাঙ্গামাটি জেলার জসিম উদ্দিন চৌধুরী।

তবে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে প্রার্থিতার আলোচনায় এগিয়ে রয়েছে দুই বিয়াই বর্তমান সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এবং বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরার নাম। গত ১০ বছরে জেলায় সড়ক, সেতু ও অবকাঠামো উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ ক্ষেত্রের সাফল্যের ধারা ধরে রাখতে চান দলটি।

আরো পড়ুনঃ যাত্রাবাড়ীতে কিশোরীসহ দুইজনের মরদেহ উদ্ধার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *