দেশজুড়ে

খোঁজ মিলেছে সাবেক তারকা গোলরক্ষক মহসিনের

বাংলাদেশের কিংবদন্তি ফুটবলার মহসিন দুই দিন নিখোঁজ থাকার পর আজ সকালে বাসায় এসেছেন। মহসিনের ছোট ভাই কোহিনূর পিন্টু বিষয়টি নিশ্চিত করেছেন।

কোহিনূর পিন্টু মহসিনের ফেরা প্রসঙ্গে বলেন, ‘আল্লাহর রহমতে আমার ভাইকে সকালে ফিরে পেয়েছি। সকাল সাতটার দিকে এক রিকশায় মহসিন ভাই ফিরে এসেছে।’ তার ভাই আরো জানান, ‘তেজগাঁও রেল স্টেশনের দিকে ছিল। জামাকাপড় বেশ ধুলোমাখা ছিল৷ সেখানে পুলিশ তাকে চিনতে পারে। বাসার ঠিকানা ঠিক মতো বলতে পারায় আসতে পেরেছে।’

মহসিন শারীরিক ও মানসিকভাবে অসুস্থ। তাই তিনি কেন বেরিয়ে গেলেন আবার কিভাবে ফিরলেন তার প্রকৃত কারণ উদঘাটন করা যায়নি। মহসিনকে পেতে তার পরিবার জিডি এবং মাইকিং করেছিল।

স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশের অন্যতম সেরা গোলরক্ষক মহসীন। ১৯৮২-৯৩ পর্যন্ত জাতীয় দলে এক নম্বর গোলরক্ষক ছিলেন। ঢাকা আবাহনী, মোহামেডানে, মুক্তিযোদ্ধায় খেলেছেন সুনামের সঙ্গে। গোলের খেলা ফুটবলে গোলরক্ষক হয়েও তারকা হওয়া যায় সেটা মহসিন দেখিয়েছেন।

খেলা ছাড়ার পর কানাডায় বসবাস শুরু করেন। কানাডা দীর্ঘদিন থাকার পর দেশে ফিরে আসেন বছর কয়েক আগে। পারিবারিক ও ব্যক্তিগত কিছু কারণে শরীর তার ক্রমান্বয়ে খারাপ হতে থাকে৷ অবস্থা খুব নাজুক হয়েছিল কিছু দিন আগে। এরপর ক্রীড়াঙ্গনে তোলপাড় পরে যায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার চিকিৎসার দায়িত্ব নেয়৷ হাসপাতালে ভর্তি অবস্থায় তিনি বাসায় চলে আসেন। এরপর আর চিকিৎসা সেভাবে হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *