চট্টগ্রাম

গ্রাহকের টাকা জমা না দিয়ে আত্মসাৎ, দুদকের মামলা

গ্রাহকের জমাকৃত অর্থ ব্যাংকে জমা না দিয়ে আত্মসাতের ঘটনায় শরীফজ্জামান সাগর নামে পূবালী ব্যাংকের কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুদক। মামলায় তার বিরুদ্ধে গ্রাহকের ৩৫ লাখ ৯১ হাজার ২৯৩ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। সাগর পূবালী ব্যাংক চন্দনাইশ শাখার বৈলতলী উপশাখার ক্যাশ ইনচার্জ ।

দুদক চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এ মামলাটি দায়ের করা হয়। দুদকের একই কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. সালাহ উদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। শরীফজ্জামান সাগর (৩১) বাঁশখালী থানাধীন পুকুরিয়া মুন্সি বাড়ির তানভীর জাহানের ছেলে। সাগর বর্তমানে গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

দুদক চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর উপ-পরিচালক মো. আতিকুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘কমিশনের নির্দেশে মামলাটি দায়ের করা হয়েছে। তদন্তে আরও কারো বিষয়ে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মামলার এজহারে উল্লেখ করা হয়, গত ৩ এপ্রিল থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত পূবালী ব্যাংক চন্দনাইশ শাখার বৈলতলী উপশাখার ক্যাশ ইনচার্জ হিসেবে দায়িত্বরত ছিলেন শরীফজ্জমান সাগর। ক্যাশ ইনচার্জ হিসেবে শাখার ক্যাশ কাউন্টার থেকে গ্রাহকদেরকে টাকা আদান ও প্রদানসহ সমস্ত হিসাব সংরক্ষণের দায়িত্ব তার উপর ন্যস্ত ছিল। এছাড়া উপশাখার ক্যাশ কাউন্টারের অন্যান্য অফিসারদের তত্তাবধায়ক হিসেবেও নিয়োজিত ছিলেন। এরমধ্যে গত ১০ ডিসেম্বর বিকালে ৩৫ লাখ ৯১ হাজার ২৯৩ টাকার হিসাবের গরমিল পাওয়ার তথ্য পায় ব্যাংকটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে বিষয়টি নিয়ে শরীফজ্জামানকে জিজ্ঞাসাবাদ করলে তিনি গ্রাহকের টাকা ব্যাংকে জমা না দিয়ে নিজেই আত্মসাৎ করেন বলে স্বীকার করেন।

এজাহারে বলা হয়, আসামি তার পিতার সামনে পরদিন আত্মসাতকৃত টাকা ফেরত দেওয়ার কথা বললেও তা করতে তিনি ব্যর্থ হন। এরই ধারাবাহিকতায় গত ১৩ ডিসেম্বর পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *