চট্টগ্রামপার্বত্য চট্টগ্রাম

ঘুমধুম সীমান্তের ৫ প্রাথমিক বিদ্যালয় খুলছে ২৩ দিন পর

মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের কারণে ২৩ দিন বন্ধ থাকার পর ঘুমধুম সীমান্তের পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বান্দরবান জেলা প্রশাসন। আগামী বুধবার (২৮ ফেব্রুয়ারি) থেকে এসব বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম চালু হবে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ত্রিরত্ন চাকমা সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, শিক্ষার্থীদের নিরাপত্তার ২৯ জানুয়ারি সীমান্ত এলাকার কয়েকটি প্রাথমিক বিদ্যালয় ছুটি দেওয়া হয়। তবে ৩০ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত খোলা থাকলেও ৫ ফেব্রুয়ারি থেকে সাময়িক বন্ধ ঘোষণা করা হয়।

বিদ্যালয়গুলো হলো- উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিমকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ত্রিরত্ন চাকমা বলেন, ঘুমধুম সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে সাময়িক বন্ধ থাকা ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুধবার থেকে নিয়মিতভাবে ক্লাস চলবে।

বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন জানান, সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে আগামী বুধবার থেকে সাময়িকভাবে বন্ধ থাকা পাঁচটি প্রাথমিক বিদ্যালগুলো খুলে দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *