কক্সবাজারচট্টগ্রাম

সুগন্ধা বিচের নাম পরিবর্তনের নির্দেশনা বাতিল

কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা বিচকে ‌‘বঙ্গবন্ধু বিচ’ এবং সুগন্ধা থেকে কলাতলী বিচের মাঝখানের বিচকে ‘বীর মুক্তিযোদ্ধা বিচ’ নামকরণের সিদ্ধান্ত বাতিল করেছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। এ বিষয়ে রোববার (২৫ ফেব্রুয়ারি) কক্সবাজারের জেলা প্রশাসককে চিঠি পাঠানো হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. এনায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. এনায়েত হোসেন জানান, সিদ্ধান্তটি বাতিল করা হয়েছে, এ বিষয়ে চিঠিও ইস্যু করা হয়েছে।

এর আগে, সুগন্ধা বিচকে ‌‘বঙ্গবন্ধু বিচ’ এবং সুগন্ধা থেকে কলাতলী বিচের মাঝখানের বিচকে ‘বীর মুক্তিযোদ্ধা বিচ’ নামকরণের সিদ্ধান্ত বাস্তবায়নের নির্দেশনা দিয়ে গত ১৯ ফেব্রুয়ারি কক্সবাজারের জেলা প্রশাসককে চিঠি পাঠায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।

জানা গেছে, সমুদ্র সৈকতের নাম পরিবর্তনের নির্দেশনার চিঠির পর এটি নিয়ে নানা আলোচনা-সমালোচনা হচ্ছে সামাজিকযোগাযোগ মাধ্যমে। কক্সবাজার সমুদ্র সৈকতের এত দিনের পুরনো নাম হঠাৎ করে পরিবর্তনের প্রয়োজনীয়তা নিয়েও প্রশ্ন তোলা হয়।

একই সঙ্গে বঙ্গবন্ধুর নামে কোনো স্থাপনা করতে হলে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের অনুমতি নিতে হয়। কিন্তু সংশ্লিষ্টরা এ অনুমতি নেননি। এর পরিপ্রেক্ষিতে আগের নির্দেশনা বাতিল করল মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *