কক্সবাজারচট্টগ্রাম

চকরিয়ায় সাংবাদিকের উপর হামলা, জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি

কক্সবাজারের চকরিয়ায় দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়েছেন চকরিয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক দৈনিক মানবজমিন ও ইনানী প্রতিনিধি মোহাম্মদ উল্লাহ।

অভিযোগ পাওয়া গেছে ওই সময় তার ব্যবহৃত দুটি মুঠোফোন ও নগদ টাকা ছিনিয়ে নিয়েছে হামলাকারীরা। আহত সাংবাদিক মোহাম্মদ উল্লাহকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার ( ৩০ এপ্রিল) বেলা সোয়া দুইটার দিকে চকরিয়া থানার অদূরে হামলার এ ঘটনা ঘটে। হামলার শিকার মোহাম্মদ উল্লাহ ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) শেখ মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, ঘটনার খবর পাওয়ার সাথে সাথে থানার ইন্সপেক্টর তদন্ত অরুপ কান্তি চৌধুরী ও অপারেশন অফিসার রাজিব চন্দ্র সরকারসহ একদল পুলিশ ঘটনাস্থলে পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ ব্যাপারে ভিকটিম লিখিত অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে হামলার ঘটনায় একইদিন সন্ধ্যায় চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজবাউল হকের সঞ্চালনায় প্রতিবাদ সভা হয়েছে প্রেসক্লাব কার্যালয়ে। সভায় হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনতে প্রশাসনের কাছে জোর দাবি জানানো হয়। এছাড়া মানববন্ধন, স্মারকলিপি প্রদানসহ নানা কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এতে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক বশির আল মামুন, ক্লাবের সাবেক সভাপতি আব্দুল মজিদ, সহ-সভাপতি মুকুল কান্তি দাশ, অর্থ সম্পাদক জহিরুল আলম সাগর, জিয়াবুল হক, ইউসুফ বিন হোসাইন, রাজু দাশ, এম নুরুদ্দোজা, আরাফাত হোসাইন, নিজাম উদ্দিন, রুহুল কাদের, নুরুল আমিন টিপু,কামাল উদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *