চট্টগ্রাম

চকলেটের লোভ দেখিয়ে শিশুকে যৌন নির্যাতন, গ্রেপ্তার ১

চট্টগ্রামের সীতাকুণ্ডে চকলেট ও চিপস দেওয়ার লোভ দেখিয়ে শিশু শ্রেণীতে অধ্যয়নরত এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় সেকান্দর প্রকাশ ছুট্টো (৫৮) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৯ মে) সন্ধ্যায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সেকান্দর প্রকাশ ছুট্টো বাড়বকুণ্ড ইউনিয়নের মান্দারিটোলা গ্রামের মৃত রুহুল আমিনের পুত্র।

জানা যায়, সম্পর্কে জেঠা সেকান্দর প্রকাশ ছুট্টো বারবার শিশুটির ওপর যৌন নির্যাতন চালাতো। ঘটনাটি বাবার কানে পৌঁছালে তিনি শিশুটিকে প্রথমে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে প্রেরণ করেন। সেখানে যৌন নির্যাতনের প্রমাণ পেয়ে থানায় অভিযোগ দেন শিশুটির পিতা জামাল। অভিযোগ পেয়ে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

ভুক্তভোগী শিশুর দাদী গোলবাহার বেগম বলেন, গত রোজার আগে চকলেট- চিপস ইত্যাদি দেওয়ার লোভ দেখিয়ে তার নাতনিকে গোয়াল ঘর ও বসতঘরে বারবার ডেকে নিয়ে যৌন নির্যাতন করার কথা জানায় সে। কিন্তু প্রথমে তার কথাকে গুরুত্ব দিইনি আমি। পরবর্তীতে গত কয়েকদিন আগে শিশুটি আবার যখন তাকে ডেকে নিয়ে একই কথা জানায় তখন সেকান্দরকে গালমন্দ করলেও সে কোন উত্তর দেয়নি।

শিশুটির মা পান্না আক্তার বলেন, ‘আমার মুখ দিয়ে কথা বের হচ্ছে না। আমার ছোট্ট মেয়েটির সাথে বুড়াটা কিভাবে এ কাজ করল! আমার মেয়েটা এই নির্যাতন কিভাবে ভুলবে।”

শিশুর পিতা জামাল বলেন, আমার দুধের বাচ্চার সাথে ৬০ বছরের বুড়া অনেক দিন ধরে এই কাজ করছে। আমার মা জানলেও ভয়ে আমাকে জানায়নি। বিয়ের ২৭ বছর পর আমার সংসারে মেয়েটির জন্ম হয়। মেয়েটি আমার জান। ঘটনাটি জানার পর থেকে আমি গত কয়েকদিন ধরে কিছু খেতে পারছি না। এই ঘটনার সুষ্ঠু বিচার চাই আমি।

সীতাকুণ্ড মডেল থানার ওসি মো. কামাল উদ্দিন বলেন, একটি শিশু যৌন নির্যাতনের অভিযোগ পেয়ে এক ঘণ্টার মধ্যে আমরা অভিযুক্তকে গ্রেপ্তার করি। ছদ্মবেশে পুলিশের একটি টিম তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *