চট্টগ্রামনগরজুড়ে

চট্টগ্রামের ফুটপাতে জমে উঠেছে শীতের পোশাক বেচাকেনা

শীতের সঙ্গে পাল্লা দিয়ে চট্টগ্রাম নগরীর অভিজাত বিপণিকেন্দ্র থেকে শুরু করে ফুটপাত, সব জায়গায় জমে উঠেছে গরম পোশাকের বেচাকেনা।

ছেলেদের কোট, ব্লেজার, জ্যাকেট, সোয়েটার, কানটুপি, মাফলার, মেয়েদের কার্ডিগান, শাল, ভারী ওড়না আর শিশুদের রংবেরঙের বাহারি শীতের কাপড় বিক্রি হচ্ছে বেশি।

গত কয়েকদিন নগরীর বিপণি বিতান, সানমার ওশান সিটি, আফমি প্লাজা, আমীন সেন্টার, সেন্ট্রাল প্লাজা, মিমিসুপার মার্কেট, ভিআইপি টাওয়ার শপিং মল, আখতারুজ্জামান সেন্টার, চিটাগাং শপিং কমপ্লেক্স, লাকি প্লাজা, টেরিবাজার, ওয়েস্টকস, আড়ং, বিগবাজারসহ বিপণিকেন্দ্রগুলোতে ঘুরে এমন চিত্র দেখা গেছে।

নতুন-পুরোনো শীতের পোশাকের জন্য উচ্চমধ্যবিত্ত থেকে শুরু করে সব শ্রেণীর ক্রেতার পছন্দের শীর্ষে জহুর-হকার্স মার্কেট। বরাবরের মতো এ বছরও আমদানি করা পুরোনো শীতের পোশাকের পাশাপাশি নতুন ডিজাইনের পরিধেয় সামগ্রী মজুদ করেছেন দোকানিরা। তরুণ-তরুণী আর শিশু-কিশোরদের পোশাকই বেশি বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন দোকানিরা।

অভিজাত বিপণিবিতানেও বইছে (নিউমার্কেট) শীতের পোশাকের গরম হাওয়া। নিচতলার খাকি, হ্যান্ডিবাজার, মনসুন রেইন, মেনজ ক্লাব, শৈল্পিকসহ বিভিন্ন ব্রান্ডের দোকানগুলোতে এখন ফুলহাতা শার্ট ও জ্যাকেটের দারুণ সংগ্রহ।

হাল ফ্যাশনের পরিধেয় পণ্যের বিশেষায়িত কিছু দোকান আছে রিয়াজউদ্দিন বাজারের তামাকুমণ্ডি লেনে। সেখানেও ভিড় রয়েছে ফ্যাশন সচেতন তরুণদের।

অন্যদিকে, নগরীর ফুটপাতে বিকেল হতেই শীতের পোশাকের মেলা বসে। বিশেষ করে নিউমার্কেট, কেসিদে রোড, লালদীঘির পাড়, আন্দরকিল্লা, চকবাজার, বন্দরটিলা, দুই নম্বর গেট, বহদ্দারহাট, আগ্রাবাদ, বায়েজিদ বোস্তামি এলাকার জনাকীর্ণ ফুটপাতে আমদানি করা পুরনো শীতের পোশাকের জমজমাট বিকিকিনি দেখা গেছে। তবে ক্রেতাদের হাঁকডাকে সরগরম ফুটপাতের বাজারে ক্রেতারাও কিন্তু দরদামের ব্যাপারে ছিলেন বেশ সচেতন। দরকষাকষির পরই দফা রফা করছেন ক্রেতা-বিক্রেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *