চট্টগ্রাম

চট্টগ্রামে গোয়েন্দা পুলিশের ৬ সদস্য সাময়িক বরখাস্ত

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) হেফাজতে থাকা এক ফ্রিল্যান্সারের কাছ থেকে তিন কোটি টাকার ক্রিপ্টোকারেন্সি ও ১০ লাখ টাকা হাতিয়ে নেয়ায় ডিবির ছয় সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) চট্টগ্রামের পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় এ আদেশ দিয়ে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করারও নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) স্পিনা রানী প্রামাণিক।

ডিবির ওই ছয় সদস্য হলেন উপ-পরিদর্শক (এসআই) মো. আলমগীর হোসেন, এএসআই বাবুল মিয়া, মইনুল হোসেন, শাহ পরান জান্নাত, কনস্টেবল জাহিদুর রহমান ও আবদুর রহমান।

স্পিনা রানী প্রামাণিক জানান, অর্থ সংক্রান্ত বিষয়ে অপরাধে জড়িত থাকায় ডিবির ছয় সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সংশ্লিষ্ট ডিবি সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে। অর্থ হাতিয়ে নেয়ার ঘটনায় ডিবি দলের নেতৃত্বে থাকা ইন্সপেক্টর রুহুল আমিনকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

গত ২৬ ফেব্রুয়ারি গোয়েন্দা পুলিশের (উত্তর-দক্ষিণ জোন) একটি দল বায়েজিদ বোস্তামী থানার গুলবাগ আবাসিক এলাকায় অভিযান চালিয়ে অনলাইনে জুয়া খেলার অভিযোগে আবু বক্কর ছিদ্দিকী ও ফয়জুল আমিন নামে দুজনকে গ্রেফতার করে। পরে তাদের আদালতে হাজির করা হয়।

আদালত থেকে ছাড়া পেয়ে আবু বক্কর অভিযোগ করেন, তাকে আটকের পর মনসুরাবাদ ডিবি কার্যালয়ে আটক রাখা হয়েছিল। সেখানে তার মোবাইলের ফাইন্যান্স অ্যাপ ব্যবহার করে ২ লাখ ৭৭ হাজার ডলারের ক্রিপ্টোকারেন্সি এবং ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৫ লাখ করে মোট ১০ লাখ টাকা সরিয়ে ফেলা হয়।

এ নিয়ে গত ১ মার্চ ফ্রিল্যান্সারকে মামলা ও ক্রসফায়ারের ভয় দেখিয়ে সাড়ে তিন কোটি টাকা হাতিয়ে নেয়ার খবর প্রকাশিত হয় সংবাদ মাধ্যমে। এরপর তিন সদস্যের কমিটি গঠন করে নগর পুলিশ। ওই কমিটির প্রতিবেদনের পর ছয়জনকে সাময়িক বরখাস্তের আদেশ দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *