চট্টগ্রামরাজনীতি

চট্টগ্রামে নগর যুবদল নেতা গ্রেপ্তার

চট্টগ্রামের চান্দগাঁও থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. এরশাদকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (৪ মার্চ) রাতে নগরের সিঅ্যান্ডবি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে চান্দগাঁও থানা পুলিশ।

মঙ্গলবার (৫ মার্চ) এক প্রতিবাদলিপিতে এ তথ্য জানিয়েছে চট্টগ্রাম মহানগর যুবদল। নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি ও সাধারণ সম্পাদক মুহাম্মদ সাহেদ সাক্ষরিত ওই প্রতিবাদলিপিতে দাবি করা হয়েছে, বিনা পরোয়ানায় ছাত্রদল নেতা মো. এরশাদকে গ্রেপ্তার করেছে। তাঁরা এরশাদসহ কারাবন্দি অন্যান্য নেতাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

প্রতিবাদ লিপিতে তারা বলেন, সরকারের পায়ের নিচে মাটি নেই। তাই তারা পুলিশসহ রাষ্ট্রীয়যন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকতে চায়। মামলা ও গ্রেপ্তার করে বিরোধী দলের চলমান সরকার পতন আন্দোলনকে বন্ধ করা যাবে না। কিন্তু ইতিহাস সাক্ষী দেয়, হামলা-মামলা করে কেউ ক্ষমতায় চিরদিন টিকে থাকতে পারেনি। সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের প্রতিবাদ যেন করতে না পারে সেজন্য বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। এভাবে গ্রেপ্তার, হয়রানি করে, গায়েবি মিথ্যা মামলা দিয়ে চলমান আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না, বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলকে রাজপথ থেকে সরানো যাবে না।

তারা আরো বলেন, আওয়ামী লীগ একটি গণতন্ত্র বিরোধী ও সন্ত্রাসী শক্তি, তারা দেশের মানুষের অধিকারকে হরণকারী শক্তি। আওয়ামী লীগ অতীতেও একদলীয় শাসনব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করেছিলো এখনো তারা এখনো একই পথে হাটছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *