চট্টগ্রাম

মাদকের মামলায় নারীর ৫ বছরের কারাদণ্ড

নগরীর বায়েজিদ থানার ১শ’ লিটার চোলাই মদ উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় নাহিদা বেগম (৫০) নামে এক নারীর ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর নোমান চৌধুরী বলেন, পাঁচজন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ১ শ’ লিটার চোলাই মদের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত নাহিদা বেগমকে ৫ বছর সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। নাহিদা বেগম জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ২৮ মে বায়েজিদ থানার অক্সিজেন কুয়াইশ সড়ক থেকে নাহিদা বেগমকে গ্রেপ্তার করে থানা পুলিশ। এসময় তার কাছ থেকে ১০ টি পলিথিনের ব্যাগ থেকে ১শ’ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়। এঘটনায় বায়েজিদ থানার তৎকালীন এসআই কফিল উদ্দীন বাদী হয়ে মামলা করেন। মামলার তদন্ত শেষে একই বছরের ২৫ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর নাহিদা বেগমের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *