চট্টগ্রাম

চট্টগ্রামে নির্মাণাধীন ভবনের আগুন চার ঘণ্টা পর নিয়ন্ত্রণে

প্রায় চার ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে চট্টগ্রামের বাকলিয়া এলাকায় নির্মাণাধীন ভবন লাগা আগুন। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট কাজ করে শুক্রবার (১ মার্চ) দুপুর দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের সদস্যরা বলছেন, ভবনের ভেতরে কর্কশিট ছিল। ভেতর দাহ্য পদার্থ রয়েছে; যার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে। এছাড়া ভবনের ভেতরে কাটের বিভিন্ন মালামাল ও নির্মাণ সামগ্রী রাখায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় বেশি লেগেছে।

স্থানীয়রা বলছেন, আগুন লাগা ভবনটিতে কোল্ড স্টোরের নির্মাণ কাজ চলছে। ভবনটিতে আবাসিক বসতি না থাকায় কোনো হতাহতের খবর এখনো পর্যন্ত পাওয়া যায়নি। তবে আগুনের ধোঁয়ায় আচ্ছন্ন হয়েছে পুরো এলাকা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রামের উপসহকারী পরিচালক মো আব্দুর রাজ্জাক বলেন, কোল্ড স্টোরের ভেতরে কাঠে লাগা আগুন আমাদের গায়ের ওপর পড়ছে। যার কারণে পানি ছিটানো যায়নি। বিশেষ সতর্কতা অবলম্বন করে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে হয়েছে। যার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে সময় বেশি লেগেছে। তিনি বলেন, আগুনের সূত্রপাত সম্পর্কে আমরা এখনও নিশ্চিত নই। এটি তদন্ত সাপেক্ষে বলা যাবে। আমাদের আটটি ইউনিট কাজ করেছে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম সূত্র জানিয়েছে, চন্দনপুরা, আগ্রাবাদ ও লামারবাজার ফায়ার স্টেশনের আটটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *