চট্টগ্রাম

চট্টগ্রামে সার্কিট বেঞ্চ স্থাপনের প্রয়োজন যাচাই করা হবে: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, চট্টগ্রামে আদৌ হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপনের প্রয়োজন আছে কিনা, তা যাচাই-বাছাই করা হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বৃহস্পতিবার (১৬ মে) দিবাগত রাত ১১টার দিকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে জেলা আইনজীবী সমিতির ‘অভিষেক ২০২৪’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এমন কোনো আচরণ করা যাবে না যাতে বিচারবিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় জানিয়ে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, বিচার বিভাগের ভাবমূর্তি রক্ষার দায়িত্ব আইনজীবী ও বিচারকদের।

বার ও বেঞ্চের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে হবে। এতে আইনের শাসন প্রতিষ্ঠা হবে। বিচার বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে এরকম কোনো আচরণ কাম্য নয়। আইনজীবীরা একে অপরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে কে কার চেয়ে ভদ্র। দুটি পক্ষের মধ্যে হার-জিত থাকবে। এতে মনোক্ষুণ্ন হওয়ার কিছু নেই।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ অ্যাডভোকেট নাজিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. হাবিবুল গণি, বিচারপতি শেখ হাসান আরিফ, বিচারপতি জে বি এম হাসান, বিচারপতি মাহমুদুল হক, চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমদে ভূঞা ও চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুননেছা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *