কক্সবাজারচট্টগ্রাম

পর্যটকদের নজর কাড়ছে মেরিন ড্রাইভ সড়কের ফাগুনের ফুল

পাহাড় আর সাগরের কোল ঘেঁষা কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কে দুই পাশে দেখা মিলবে ফাগুনের ফুল। গাছে গাছে রং ছড়াচ্ছে পলাশ ও শিমুল ফুল। পাখির কলতান ও বাহারি নানা ফুল শোভা বাড়িয়েছে বহুগুণ। প্রকৃতির এমন রূপ উপভোগ করছেন পর্যটকরা।

পলাশ, শিমুল, কৃষ্ণচূড়াসহ বিভিন্ন প্রজাতির এসব গাছের ফুল ছেয়ে গেছে সমুদ্র সৈকতসহ মেরিন ড্রাইভ সড়ক। একপাশে সবুজের সমারোহ নিয়ে উঁচু পাহাড়, আরেক পাশে সমুদ্র। দুইপাশের সারি সারি পলাশ ও শিমুল গাছে ফুটেছে বাহারি ফুল। প্রকৃতির এমন দৃশ্য দেখে অভিভূত পর্যটকরা।

কক্সবাজারে ঘুরতে আসা পর্যটকরা বলছেন, শুধু সমুদ্র সৈকত নয়, কক্সবাজারে দেখার মতো অনেক কিছু রয়েছে। যেমন সরু মেরিন ড্রাইভের দুইপাশে ফুলগাছ। একপাশে সমুদ্র আর অন্যপাশে পাহাড়। এসব কক্সবাজারে বাড়তি সৌন্দর্য দিয়েছে। এসব দেখতে ভালো লাগে। মন চায় বারবার ফিরে আসতে।

ঢাকা থেকে আগত পর্যটক মোহাম্মদ শফিক বলেন,পরিবার নিয়ে এসেছিলাম কক্সবাজার ঘুরতে। ইনানী সমুদ্র দেখতে যাওয়ার পথে সড়কের দুইপাশে শিমুল ও রক্ত রাঙ্গা কৃষ্ণচূড়া এক অন্যরকম মুগ্ধতা ছড়াচ্ছে। এমন দৃশ্য আমি আগে কখনও দেখেনি। তাই গাড়ি থামিয়ে ছবি তুলছি।

ইশরাত নামে একজন পর্যটক বলেন, শুধু সমুদ্র সৈকত নয়, কক্সবাজারে দেখার মতো আরও অনেক কিছু আছে। তার মধ্যে মেরিন ড্রাইভ সড়কের শিমুল ফুলের এমন সুন্দর দৃশ্য। আমি মনে করি এইরকম গাছ আরও বেশি করে লাগানো দরকার।

টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিওনের অধিনায়ক আপেল মাহমুদ বলেন, সমুদ্র হাওয়া পাহাড়ের শীতলতার মাঝে ফুলে ফুলে সজ্জিত মেরিন ড্রাইভ ভ্রমণ রোমাঞ্চকর হয়ে উঠেছে। পর্যটকদের নিরাপত্তায় আমরা সবসময়ই প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *