চট্টগ্রাম

‘চট্টগ্রামে সাহিত্যের প্রচুর পাঠক আছে’

চট্টগ্রাম : অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে মাহতাব হোসেনের নতুন উপন্যাস ‘রাজপুত’। এটি লেখকের সপ্তম উপন্যাস, যা পাওয়া যাচ্ছে সিআরবির শিরিষতলায় অনিন্দ্য প্রকাশের ৩০-৩১ নম্বর স্টলে। উপন্যাসটির প্রচ্ছদ করেছেন চারু পিন্টু, যার মূল্য ২২৫ টাকা। এছাড়া উপন্যাসটি পাওয়া যাচ্ছে রকমারি ডটকম ও বইফেরিতে।

‘রাজপুত’ নিয়ে লেখক মাহতাব হোসেন বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সায়মা নিখোঁজ। তাকে খুঁজে বের করতে হবে। কিন্তু তার প্রভাবশালী বাবা চান না মেয়ের নিখোঁজ সংবাদ প্রশাসন বা খবরের শিরোনামে আসুক। সায়মাকে খোঁজার দায়িত্ব দেওয়া হয় সাংবাদিক অরূপকে। খোলস বদলে অরূপ হয়ে যায় গোয়েন্দা। এভাবে তার পেশা বদলাতে থাকে, কিন্তু সায়মাকে কি খুঁজে পাওয়া যায়? এসব নিয়েই রাজপুত’র আখ্যান, তবে তা দুটি স্তরে প্রবাহিত হয়েছে।

রাজপুত’র দ্বিতীয় মুদ্রণ চলছে উল্লেখ করে লেখক বলেন, চট্টগ্রামে বাংলা সাহিত্যের প্রচুর পাঠক আছে। বই পড়ার দিক থেকে ঢাকার পরই চট্টগ্রাম। অনেকে বইমেলা থেকে উপন্যাসটি সংগ্রহ করে আমাকে ইনবক্সে ছবি পাঠাচ্ছে।

মাহতাব হোসেনের অন্য উপন্যাসগুলো হলো— নগরে সমুদ্র, বেজক্যাম্প হোটেলের মধ্যরাত, শর্মিলা, সন্ধ্যার পরে, দিলরুবা ও সাতচল্লিশের ট্রেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *