চট্টগ্রাম

চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ কেন স্থাপিত হয়নি : প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ কেন স্থাপন হয়নি তা জেনে করণীয় ঠিক করবেন। রাত ১১টার দিকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে আইনজীবী বিজয়া সম্মিলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান বিচারপতি বলেন, শুধু চট্টগ্রামে না, সারা দেশেই কোর্টের সংকট রয়েছে। বিষয়টি নজরে রয়েছে। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে এবং সেটি সারা দেশেই করা হবে। আশা করছি, সংকট থাকবে না।

সব শ্রেণি–পেশার মানুষের চেষ্টায় দেশ স্বাধীন হয়েছে উল্লেখ করে প্রধান বিচারপতি বলেন, সংবিধানে ধর্মনিরপেক্ষতার বিষয়টি রয়েছে। বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক মানুষ ছিলেন। আমৃত্যু তিনি সেটি ধারণ করেছিলেন। তিনি উদার ছিলেন। সহাবস্থানে গুরুত্ব দিয়েছেন। ধর্মনিরপেক্ষতা প্রশ্নে যাতে বদনাম না হয় সেদিকে খেয়াল রাখতেও বলেছেন। এ জন্য তিনি হিমালয়সমান মানুষে পরিণত হয়েছিলেন। সবাই সবার ধর্ম পালন করবে। কেউ কাউকে বাধা দেবে না বলেও বক্তব্যে উল্লেখ করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

অনুষ্ঠানে আশীর্বাদক ছিলেন পাঁচরিয়া তপোবন আশ্রমের অধ্যক্ষ স্বামী রবিশ্বরানন্দ পুরী মহারাজ, সংবর্ধীয় অতিথি ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক একুশে পদকপ্রাপ্ত শিল্পী বীর মুক্তিযোদ্ধা মনোরঞ্জন ঘোষাল, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঁইয়া, চট্টগ্রাম মহানগর দায়রা জজ জেবুন্নেছা, বার কাউন্সিল সদস্য এএসএম বদরুল আনোয়ার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সেক্রেটারি আবদুন নুর দুলাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *