চট্টগ্রাম

চট্টগ্রাম ইউরোপের চেয়ে কোন অংশে কম নয়: ফেরদৌস

চট্টগ্রাম নগরী পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে নগরবাসীকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। তিনি বলেছেন, চট্টগ্রাম ইউরোপের চেয়ে কোন অংশে কম নয়। সাগর, বন্দর, টানেল সবকিছুর সমন্বয়ে এ শহর। অনেকটা ইউরোপের মতো। তবে নগরীর সমস্যা সমাধানে আগে নগরবাসীকে এগিয়ে আসতে হবে।

পরিচ্ছন্ন ও আধুনিক বন্দর নগরী গড়তে হাজারও নগরবাসীর অংশগ্রহণে শনিবার (১৭ ফেব্রুয়ারি) চট্টগ্রামে ‘ক্লিন সিটি ক্যাম্পেইন’ শিরোনামে ব্যতিক্রমী নগর পরিষ্কারের কর্মসূচি অনুষ্ঠিত হলো। এতে অংশ নিতে ঢাকা থেকে ছুটে যান ফেরদৌস আহমেদ। লিফলেট বিতরণ করে অংশ নেন নগর পরিষ্কারে। এ সময় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, প্রথমে নগরবাসীর সচেতন হতে হবে। নিজ বাড়ির আঙ্গিনা নিজেকে পরিষ্কার করতে হবে। নালা নর্দমায় ময়লা ফেলার আগে চিন্তা করতে হবে নিজেকে।

বর্ষাজুড়ে জলাবদ্ধতায় নালা-নর্দমায় ময়লা জমে অপরিচ্ছন্ন হয়ে পড়ে বন্দর নগরী চট্টগ্রাম। পরিচ্ছন্ন ও নান্দনিক নগর গড়তে এই ‘ক্লিন সিটি ক্যাম্পেইন’ শুরু করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। হাতে প্ল্যাকার্ড নিয়ে শোভাযাত্রায় অংশ নেন স্কুল, কলেজের শিক্ষার্থীসহ হাজারও নগরবাসী। ঝাড়ু হাতে হাজারও পরিচ্ছন্নকর্মী। সবার একটাই উদ্দেশ্য আধুনিক নগরী গড়া।

চট্টগ্রামে প্রেসক্লাব থেকে শুরু হয়ে ক্যাম্পেইনের র‍্যালি চেরাগী পাহাড়, বৌদ্ধ মন্দির, লাভলেইন অতিক্রম করে সিআরবি শিরিষতলায় গিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *