চট্টগ্রামরাজনীতি

চট্টগ্রাম থেকে আ’লীগের মনোনয়নপত্র কিনেছেন ৯০ জন

প্রথমদিন বৃহত্তর চট্টগ্রাম থেকে আ’লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৯০ জন প্রার্থীচট্টগ্রাম থেকে ৭২জন, কক্সবাজার থেকে ১১ জন, বান্দরবান থেকে ১জন এবং খাগড়াছড়ি থেকে ৬ জন

উৎসবমুখর পরিবেশে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিতরনের শনিবার ১৮ নভেম্বর প্রথম দিনে বৃহত্তর চট্টগ্রাম থেকে ৯০ জন মনোনয়ন প্রত্যাশী দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ফরম সংগ্রহকারী প্রার্থীদের সঙ্গে হাজার হাজার দলীয় নেতাকর্মী সমর্থকের পদচারণায় বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকা ভোর থেকে মুখরিত হয়ে উঠে। বেলা বাড়তে বাড়তে দলের নেতাকর্মীদের উচ্ছ্বাস-আর আনন্দের মধ্যে সংসদীয় এলাকার মনোনয়ন প্রত্যাশীরা একে একে মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং জমাও দেন।বৃহত্তর চট্টগ্রাম থেকে (চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবার এবং খাগড়াছড়ি) ৯০ জন মনোনয়ন প্রত্যাশী তাদের কর্মী-সমর্থকদের নিয়ে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ের সংশ্লিষ্ট বুথ থেকে মনোণয়ন ফরম সংগ্রহ করেছেন।

চট্টগ্রামের ১৬ আসনের মধ্যে রাঙ্গুনিয়া আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এবং আনোয়ারা আসনের সংসদ সদস্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ শনিবার প্রথমদিন মনোনয়নপত্র নেননি। এই দুই আসন থেকে অন্য কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। এই মন্ত্রী রবিবার ১৯ নভেম্বর দলীয় মনোনয়নপত্র নিবেন বলে জানা গেছে।

অপরদিকে নগরীর কোতোয়ালী আসনের সংসদ সদস্য শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীও আজ শনিবার মনোনয়নপরম সংগ্রহ করেননি।

অপরদিকে বন্দর-পতেঙ্গা আসনের সংসদ সদস্য এম এ লতিফ, সীতাকুন্ড আসনের সংসদ সদস্য দিদারুল আলমও আজ শনিবার আওয়ামীলীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেননি।আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় দেখা যায়, বর্তমান সংসদ সদস্যদের পাশাপাশি প্রতিটি আসনে (শুধু রাঙ্গুনিয়া এবং আনোয়ারা ছাড়া) নতুন মনোনয়ন প্রত্যাশীদের সংখ্যা বেশি।

আজ শনিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি চলবে আগামী ২১ নভেম্বর পর্যন্ত।

প্রথমদিনের মনোনয়নপত্র সংগ্রহ কার্যক্রম প্রসঙ্গে আওয়ামী লীগের জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটি চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য সালাউদ্দিন সাকিব চট্টগ্রাম নিউজকে বলেন, চট্টগ্রাম বিভাগে প্রথমদিনে ২০১টি আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মনোয়ন প্রত্যাশীরা।

প্রথমদিনে চট্টগ্রাম বিভাগে ৫০ লাখ ৫০ হাজার টাকার মনোনয়নপত্র বিক্রি হয়েছে। চট্টগ্রাম অঞ্চলের ২৩টি আসনের মধ্যে ২০টি আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৯০ জন। চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে (আনোয়ারা ও রাঙ্গুনিয়া আসন ছাড়া) অপর ১৪টি আসন থেকে ৬৫ জন নেতা ৭২টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

কক্সবাজারের ৪টি আসন থেকে ১১ জন প্রার্থী মনোণয়ন পত্র সংগ্রহ করেছেন। বান্দরবান থেকে ১ জন প্রার্থী মনোণয়ন পত্র সংগ্রহ করেছেন।

খাগড়াছড়ি আসন থেকে ৬ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। রাঙামাটি থেকে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। এই আসনের বর্তমান সংসদ সদস্য দীপংকর তালুকদার আজ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *