চট্টগ্রাম

চট্টগ্রাম বন্দরে পণ্য ওঠানামা বন্ধ

ঘূর্ণিঝড় ‘মিধিলি’ উপকূলের এগিয়ে আসতে থাকায় চট্টগ্রাম বন্দরে অ্যালার্ট-৩ জারি করেছে বন্দর কর্তৃপক্ষ। জেটিতে থাকা জাহাজগুলোকে বহির্নোঙরে চলে যেতে বলা হয়েছে। ইতিমধ্যে বহির্নোঙরে পণ্য ওঠানামার কাজ বন্ধ হয়ে গেছে।

আগেই পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর এবং চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

বহির্নোঙরে অবস্থানরত জাহাজগুলো কুতুবদিয়া-কক্সবাজার উপকূলে নিয়ে যাওয়া হবে।

শুক্রবার সকাল ১১টার দিকে দুর্যোগ মোকাবিলা বিষয়ক জরুরি সভা করেছে বন্দর কর্তৃপক্ষ। সভায় নিরাপত্তা বিষয়ক ২৯টি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বন্দরের সকল ইকুইপমেন্ট নিরাপদে নেওয়া, এসব যন্ত্রপাতি সহ স্থাপনায় নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া, বিদ্যুৎসহ ইউটিলিটি সরবরাহ নিশ্চিত করা এবং সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিলের সিদ্ধান্ত হয়।

দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম বন্দর সচিব ওমর ফারুক। বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, সতর্কতা বৃদ্ধির পর মাদার ভেসেল থেকে লাইটার ভেসেলে পণ্য খালাস বন্ধ রাখা হয়েছে।

এছাড়াও নদীবন্দর সংলগ্ন এলাকায় থাকা ছোট ও মাঝারি জাহাজ কর্ণফুলী নদীর তীরে চট্টগ্রাম বন্দরের উজানে সদরঘাট থেকে শাহ আমানত সেতু ও এর পরবর্তী এলাকায় অবস্থান নিতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *