চট্টগ্রাম

চট্টগ্রাম-১০ আসনে নির্বাচন করবেন চাকসুর ফেরদৌস বশির

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাহাড়তলী-হালিশহর) আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন চাকসুর ক্রীড়া সম্পাদক, প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের সহ সভাপতি ফেরদৌস বশির।

বুধবার (২২ নভেম্বর) চট্টগ্রাম সিনিয়র জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ফেরদৌস বশিরের পক্ষে তাঁর ভাই জহির উদ্দিন ও ছেলে ইফাজ বশির।

ঢাকায় অবস্থানকারি ফেরদৌস বশির জানান, প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম নির্বাচন কমিশনে নিবন্ধিত না হওয়ায় নিবন্ধিত দল তৃণমুল বিএনপির সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন। এতে তৃণমূল বিএনপিও সম্মতি জানিয়েছে।

প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের সাধারণ সম্পাদক আজিম উদ্দিন আহমেদ বলেন, আইনি বাধ্যবাধকতার কারণে আমাদের নিবন্ধিত কোনো দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচনে অংশ নিতে হচ্ছে। এ ক্ষেত্রে আমাদের দল তৃণমূল বিএনপির সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তৃণমূল থেকে ১০টি মনোনয়নপত্র সংগ্রহ করেছে প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম।

প্রসঙ্গত, ১৯৯০ সালে অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে ক্রীড়া সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করে সর্বোচ্চ ভোট পেয়েছিলেন ফেরদৌস বশির। ক্লিন ম্যান খ্যাত প্রচারবিমুখ সমাজসেবক ফেরদৌস বশির চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের ক্রীড়া সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *