চট্টগ্রামরাজনীতি

চট্টগ্রাম ১১ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে আ জ ম নাছিরের সমর্থন

চট্টগ্রাম: ১১ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন ৩৯ ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের কাউন্সিলর জিয়াউল হক সুমন। আর তাকে সমর্থন জানাতে একাট্টা হয়েছে নগর আওয়ামী লীগের বিদ্যমান আ জ ম নাছির গ্রুপের নেতারা।

সংসদীয় আসনটির আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাদের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী সুমনকে প্রকাশ্য সমর্থন জানাতে একই মঞ্চে সমবেত হয়েছেন অনেকে।
সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় নগরের বন্দর এলাকার একটি কমিউনিটি সেন্টারে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সেখানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরীসহ আওয়ামী লীগের নেতা ও চসিকের বেশ কয়েকজন কাউন্সিলর।

তিনি বলেন, বাংলাদেশে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখার জন্যে সাত তারিখের নির্বাচনে ভোটার উপস্থিতি বাড়ানোর জন্য, জনগণ যাতে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন, সেই লক্ষ্যে আওয়ামী লীগ নির্বাচনে অংশ নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চাইলে যে কেউ নির্বাচনে অংশ নিতে পারবেন। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় কেউ যাতে নির্বাচিত হতে না পারে।

প্রসঙ্গত, চট্টগ্রাম তথা দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ সংসদীয় আসন বন্দর-পতেঙ্গা। ২০০৯ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে হেভিওয়েট বিএনপি নেতা সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরীকে বড় ব্যবধানে হারিয়ে তাক লাগিয়ে দেন ব্যবসায়ী নেতা এম এ লতিফ। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে টানা তিনবার এমপি নির্বাচিত হয়েছেন ব্যবসায়ী নেতা এম এ লতিফ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও অনেক হেভিওয়েট প্রার্থীর ভিড়ে আবারও এম এ লতিফ দলীয় মনোনয়ন পান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *