চট্টগ্রামজাতীয়রাজনীতি

চট্টগ্রাম-১ স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্রের সঙ্গে নির্বাচনী আসনের মোট ভোটারের ১ শতাংশের স্বাক্ষর জমা দিতে হয়। কিন্তু মনোনয়নপত্রের সঙ্গে গিয়াস উদ্দিনের জমা দেওয়া ভোটারের স্বাক্ষর ত্রুটিপূর্ণ হওয়ায় তা বাতিল করা হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে ১০টির রিটার্নিং কর্মকর্তা। আর নগর ও নগরসংলগ্ন ছয়টি আসনের রিটার্নিং কর্মকর্তা বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম।

আজ রোববার সকাল ১০টা থেকে দুই রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের কার্যক্রম শুরু হয়।

যাচাই-বাছাইয়ের প্রথম দিনের শুরুতেই চট্টগ্রাম-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে গিয়াস উদ্দিন সাংবাদিকদের বলেন, মনোনয়নপত্র বহাল রাখার জন্য তিনি আবেদন করবেন।

চট্টগ্রাম-১ আসনে মোট আটজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এখানে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য মোশাররফ হোসেনের ছেলে মাহবুব উর রহমান। তাঁর সঙ্গে গিয়াস উদ্দিনের মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে—এলাকায় এমন আলোচনা চলে আসছিল। এখন তাঁর মনোনয়নপত্র বাতিল হলো।

চট্টগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আজ চট্টগ্রাম-১ আসনের পাশাপাশি চট্টগ্রাম-২ (ফটিকছড়ি), চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ), চট্টগ্রাম-৬ (রাউজান) ও চট্টগ্রাম-১৩ (আনোয়ারা) আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।

আর বিভাগীয় কমিশনার কার্যালয়ে আজ চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড), চট্টগ্রাম-৫ (হাটহাজারী), চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *