জাতীয়

চবির ভর্তি পরীক্ষায় কখনো প্রশ্ন ফাঁস হয়নি: উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেছেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫০ বছরের ঐতিহ্য ভর্তি পরীক্ষায় কখনো প্রশ্নপত্র ফাঁস হয় না। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। তবে আমরা চিন্তাগ্রস্ত ছিলাম সঠিকভাবে সম্পন্ন করা কঠিন হবে কিনা এটা ভেবে। কেননা প্রথমবারের মতো চট্টগ্রাম বিভাগের বাইরে দুই বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

শনিবার (২ মার্স) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

চবি উপাচার্য বলেন, বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. নাছিম হাসান ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে খোঁজ নিয়ে জেনেছেন প্রশ্নপত্র ফাঁস হয়নি। সব কিছু সঠিকভাবে সম্পন্ন হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাইরে চট্টগ্রামের ৫টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সেখানেও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ সময়ে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নাছিম হাসান, প্রক্টর অধ্যাপক নূরুল আজিম সিকদার প্রমুখ।

প্রসঙ্গত, শনিবার (২ মার্স) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় ভর্তি পরীক্ষা শুরু হয়ে শেষ হয়েছে দুপুর ১২টায়। এবার চট্টগ্রামের বাইরে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের অধীনে রয়েছে চারটি অনুষদ। সেগুলো হলো বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সায়েন অ্যান্ড ফিশারিজ অনুষদ। এই চার অনুষদে মোট আসন রয়েছে ১ হাজার ২১৫টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *