চট্টগ্রামজাতীয়

চবির সিনেট সদস্য মনোনীত হয়েছেন জাবি অধ্যাপক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চ‌্যা‌ন্সেলর কর্তৃক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে মনোনীত হয়ে‌ছেন জাহাঙ্গীরনগর বিশ্ব‌বিদাল‌য়ের (জা‌বি) বাংলা বিভাগের অধ্যাপক ড. পৃথ্বিলা নাজনীন নীলিমা

রোববার (১২ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শতরুপা তালুকদার কর্তৃক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।এতে বলা হয় , অধ্যাপক ড. পৃথ্বিলা নাজনীন নীলিমা আগামী তিন বছর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সিনেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করবে।

এ বিষয়ে জানতে চাইলে ড. পৃথ্বিলা নাজনীন নীলিমা বলেন, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হতে পেরে আমি খুবই আনন্দিত। আমি ধন্যবাদ দিতে চাই মাননীয় চ্যন্সেলরকে যিনি আমাকে যোগ্য মনে করে আমাকে দায়িত্ব দিয়েছেন। আমি যেনো আমার দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি সেই দোয়া কামনা করি। মানয়ীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নারী নেতৃত্বে নারীরা অনেক এগিয়ে যাচ্ছে। সামনের দিনগুলোতে আরও এগিয়ে যাবে নারী নেতৃত্ব এবং দেশের শিক্ষা ও উন্নয়নে ভূমিকা রাখবে। আমি বিশ্ববিদ্যালয়ের মান উন্নয়নে কাজ করতে চাই এবং সামনের দিনগুলোতে শিক্ষা ক্ষেত্রে অবদান রাখার মাধ্যমে আরও ভালো কিছু অর্জন করতে চাই।

অধ্যাপক ড. পৃথ্বিলা নাজনীন নীলিমা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিভাগে স্নাতক, স্নাতকোত্তর এবং পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন। পরবর্তীতে একই বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশন এর সহ-সভাপতি, জাহানারা ইমাম হলেখা প্রাধ্যক্ষ, বাংলা বিভাগের সভাপতি, শিক্ষক সমিতির সদস্য, সিনেট সদস্য ২০০০ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত, রেজিস্টার্ড গ্রাজুয়েট থেকে সিনেট সদস্য, বোর্ড অব এ্যাডভান্স স্টাডিজ-এর সদস্য, একাডেমিক কাউন্সিল-এর সদস্য, অর্থ কমিটির সাবেক সদস্য এবং আইন শৃঙ্খলা ও তদন্ত কমিটির সাবেক সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *