চট্টগ্রাম

চমেক হাসপাতালে বিজিপির গুলিবিদ্ধ চার সদস্য

মিয়ানমারের অভ্যন্তরে বিদ্রোহীদের সঙ্গে চলমান সংঘর্ষে আহত দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আহত ৪ জন সদস্যকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১ টার দিকে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) হাসপাতালে নিয়ে আসেন।

আহতরা হলেন, ইউ পিও (৪৮), কিয়া থান সিন (২৯), কিন মং (২০) ও লা নি মং (৩০)। তারা ৪ জনই বিজিপির সদস্য।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার (ওএসইসি) কর্মরত ইমার্জেন্সি মেডিকেল অফিসার ডা. মোমিন উল্লাহ ভূঁইয়া বলেন, মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের ৪ জন গুলিবিদ্ধ সদস্যকে হাসপাতালে রাত পৌনে ১১ টার দিকে চিকিৎসার জন্য আনা হয়েছে। তাদের হাসপাতালের ক্যাজুয়ালিটি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। ৪ জনই গুলিবিদ্ধ।

এদিকে রাত পৌনে ১২ টার দিকে হাসপাতালে ক্যাজুয়ালিটি ওয়ার্ডে সরেজমিন গিয়ে দেখা যায়, মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের ৪ জন গুলিবিদ্ধ সদস্যকে বিজিবির পাহারায় অপারেশন থিয়েটারে রয়েছে। সেখানে জনসাধারণের চলাচল সীমিত করা হয়েছে। ৪ জনের অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছেন ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক।

রাত সোয়া ১২ টার দিকে হাসপাতালে বিজিপির চিকিৎসার খোঁজ খবর নিতে এসেছেন বিজিবি চট্টগ্রাম আট ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী। তিনি বলেন,মিয়ানমারের বর্তমান সীমান্তবর্তী পরিস্থিতির কারণে বেশ কিছু মিয়ানমার সীমান্তরক্ষী পুলিশ (বিজিপি) কক্সবাজার সীমান্ত দিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। সীমান্তবর্তী সংঘর্ষের কারণে তাদের বেশ কিছু আহত বিজিপি সদস্যও আমাদের বিজিবির কাছে আশ্রয় নিয়েছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ৪ জনকে পাওয়া যায়। অতিরিক্ত রক্তক্ষরণ এবং একান্ত মানবিক কারণে এই ৪ জন বিজিপি সদস্যকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার হাসপাতালের পরামর্শে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে হাসপাতালের স্থানান্তর করা হয়েছে। আহত বিজিপি সদস্যদের নিরাপত্তার স্বার্থে চিকিৎসাকালীন সময়ে তারা বিজিবির পাহারায় থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *