জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে আম বাগান দেখতে যাচ্ছেন রাষ্ট্রদূতেরা

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কান্দবোনা গ্রামে উত্তম কৃষি চর্চা (গ্যাপ) অনুসরণ করে পরিচালিত আম বাগান পরিদর্শনে যাচ্ছেন ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত বা মিশন প্রধানেরা। বৃহস্পতিবার (২৭ জুন) তারা সেখানে যাবেন বলে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় কৃষি মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের সুস্বাদু ও সম্ভাবনাময় আম রপ্তানি বাড়ানোর লক্ষ্যে কৃষি মন্ত্রণালয় নানা উদ্যোগ নিচ্ছে এবং তা বাস্তবায়ন করে যাচ্ছে। এ লক্ষ্যে উত্তম কৃষি চর্চা (গ্যাপ) অনুসরণ করে নিরাপদ আমের উৎপাদন কার্যক্রম ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত বা মিশন প্রধানদের কাছে তুলে ধরতে আমবাগান পরিদর্শনের আয়োজন করেছে মন্ত্রণালয়।

কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদের নেতৃত্বে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ, কৃষিসচিব ওয়াহিদা আক্তার, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন এবং ব্রুনেই, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ফিলিপাইন, পাকিস্তান, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভুটান, ভিয়েতনাম, শ্রীলঙ্কা, মিয়ানমার ও লিবিয়ার রাষ্ট্রদূতেরা এ পরিদর্শনে অংশ নেবেন।

এ ছাড়া বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর, আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) কান্ট্রি ডিরেক্টর, জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) ডেপুটি কান্ট্রি ডিরেক্টর, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) বাংলাদেশ প্রতিনিধি এবং কৃষি মন্ত্রণালয়ের অধীন সংস্থাপ্রধানেরাও এ পরিদর্শন দলে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *