খেলা

চিলির বিপক্ষে আর্জেন্টিনার দাপুটে জয়

দলের দুই কান্ডারি লিওনেল মেসি ও আনহেল ডি মারিয়া নেই। প্রথমজন চোট থেকে ফিরতে পারেননি, পরেরজন কোপা আমেরিকা জিতেই জাতীয় দল থেকে অবসর নিয়েছেন।

২০১৩ সালের ১৫ অক্টোবরের পর এই প্রথম অফিশিয়াল প্রতিযোগিতামূলক ম্যাচে দুই কিংবদন্তিকে ছাড়াই মাঠে নামল আর্জেন্টিনা। স্কোয়াডে বড় শূন্যতা থাকলেও সেটি ভক্ত-সমর্থকদের বুঝতে দেননি ম্যাক অ্যালিস্টার, হুলিয়ান আলভারেজ ও পাওলো দিবালা।

মেসি-ডি মারিয়া না থাকলেও চিলিকে হারাতে মোটেই বেগ পেতে হয়নি আর্জেন্টিনার। ২০২৬ বিশ্বকাপের জন্য লাতিন আমেরিকা বাছাইপর্বে চিলিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে আলবিসেলেস্তারা।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে আর্জেন্টিনার ঘরের মাঠ এন্তাদিও মাস মনুমেন্টাল স্টেডিয়ামে লাকি নাম্বার ১০ জার্সি গায়ে জড়ান দিবালা। ৭৯ মিনিটে ম্যাক অ্যালিস্টারের বদলি হিসেবে মাঠে নামেন এই ফরোয়ার্ড। ৯১ মিনিটে আর্জেন্টিনার হয়ে শেষ গোলটি করেন দিবালা।

ম্যাক অ্যালিস্টার ইনজুরিতে পড়ার আগেই গোল করেন। ৪৮ মিনিটে ম্যাক অ্যালিস্টারের করা গোলে প্রথম লিড নেয় আর্জেন্টিনা। আলভারেজের অ্যাসিস্টে ডান পায়ের দারুণ শটে চিলির জালে বল জমা করেন লিভারপুল তারকা। আর্জেন্টিনা এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

অ্যালিস্টারকে দিয়ে গোল করিয়ে আলভারেজ নিজেও গোল করেন। ৮৪ মিনিটে জিওভানি লো সেলসোর অ্যাসিস্টে চিলির জাল কাঁপান তিনি। এতে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা।

৯১ মিনিটে দিবালার গোলে অ্যাসিস্ট করেন আলেজান্দ্রো গার্নাচো। লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের টেবিলে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্জেন্টিনা। দ্বিতীয়স্থানে থাকা উরুগুয়ে আলবিসেলেস্তাদের থেকে ৫ পয়েন্ট পিছিয়ে আছে। আগামী মঙ্গলবার কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *