অন্যান্যচট্টগ্রামনগরজুড়ে

চুয়েটে ইটিই ইনফিক্সন ২০২৩ উৎসব শুরু

চট্টগ্রাম: চুয়েটের ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে ইটিই ইনফিক্সন ২০২৩ উৎসব শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে ইটিই বিভাগের সামনে থেকে আনন্দ র‌্যালি বের হয়।

এতে নেতৃত্ব দেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের ইএমই ভবন থেকে পুরকৌশল ভবন, প্রশাসনিক ভবন ও গোল চত্বর হয়ে কেন্দ্রীয় অডিটোরিয়ামে শেষ হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের উপাচার্য। তিনি বলেন, তথ্যপ্রযুক্তির কল্যাণে আমরা এখন ৪র্থ শিল্পবিপ্লবের পথে হাঁটছি। টেলিকমিউনিকেশন সেক্টর এখন অনেক বেশি অ্যাডভান্সড। বৈশ্বিক সেই চ্যালেঞ্জের সঙ্গে বাংলাদেশকে এগিয়ে নিতে হলে ইটিই গ্র্যাজুয়েটদের অবদান রাখতে হবে। মাত্র এক দশকের পথচলায় চুয়েটের ইটিই বিভাগ দারুণ সফলতা দেখিয়েছে। ইটিই বিভাগের অ্যালামনাইরা বিভাগের উন্নয়নে ভূমিকা রাখছেন। বিষয়টা আমাদের জন্য আশাব্যঞ্জক।

বিশেষ অতিথি ছিলেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. আসাদুজ্জামান, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম, সাবেক ইটিই বিভাগের বিভাগীয় প্রধান এবং পরিকল্পনা ও উন্নয়নের অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন, সাবেক ইটিই বিভাগের বিভাগীয় প্রধান ও ইইই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্লাহ। সভাপতিত্ব করেন ইটিই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আজাদ হোসেন।

স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের আহ্বায়ক ও ইটিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম। ‘১৮ ব্যাচের শিক্ষার্থী সুপর্ণা সেন, আতকিয়া আনিকা নামী ও ফাহাদ সিদ্দিকীর সঞ্চালনায় বক্তব্য দেন ইটিই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষে ইটিই বিভাগের প্রভাষক মো. ইব্রাহীম খলিল। অনুষ্ঠানে চুয়েটের বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টার চেয়ারম্যান ও অফিস প্রধান উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *