চট্টগ্রাম

ছাত্রদলের আহবায়কের নির্দেশে বাসে আগুন, গ্রেপ্তার ৩

নগরে বাসে মশাল ছুড়ে আগুন দেওয়ার ঘটনায় খুলশী ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে ৩ যুবককে গ্রেফতার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মহানগর গোয়েন্দা (উত্তর-দক্ষিণ) বিভাগ। তারা হলেন- মো. হৃদয় (২২), মো. নাজির শরীফ (২১) ও মো. রায়হান (২৪)।

এর আগে রোববার (০৩ ডিসেম্বর) রাতে খুলশী থানার দামপাড়ায় কাউন্টারের সামনে যাত্রী নেওয়ার জন্য অপেক্ষমাণ ঢাকাগামী রিল্যাক্স পরিবহনের একটি বাসে মশাল ছুড়ে আগুন দেওয়া হয়। এতে বাসের চালক তারেক ও সহকারী নাজিম উদ্দিন দগ্ধ হন বলে জানিয়েছে পুলিশ।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) শেখ সাব্বির হোসেন জানান, মিছিল রিল্যাক্স পরিবহনের কাউন্টারের সামনে দিয়ে যাওয়ার সময় হৃদয় তার হাতে থাকা মশাল চালকের আসন লক্ষ্য করে খোলা জানালা দিয়ে ছুড়ে মারে। এতে চালক ও সহকারী দগ্ধ হন। একই সময় নাজির ও রায়হান পাথর ছুড়ে বাসের সামনের কাচ ভাংচুর করে দ্রুত পালিয়ে যায়। সোমবার রাতে খুলশী ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে ৩ জন যুবককে গ্রেফতার করা হয়।

উপ পুলিশ কমিশনার (ডিবি) সাদিরা খাতুন জানান, বিএনপির ডাকা চলমান অবরোধের সমর্থনে রোববার রাতে দামপাড়ায় ঝটিকা মশাল মিছিল বের করে ছাত্রদল। মিছিলে গ্রেফতার তিনজনসহ ১০-১২ জন ছিল। চট্টগ্রাম নগর ছাত্রদলের আহবায়ক শরীফুল ইসলাম তুহিনের নির্দেশে খুলশী থানার আহবায়ক নুর আলম সোহাগ ঝটিকা মশাল মিছিলের আয়োজন করে। হৃদয়কে সোহাগ আশ্বাস দিয়েছিল যে, মশাল মিছিল, ভাংচুর-নাশকতা করতে পারলে তাকে খুলশী থানা ছাত্রদলের সহ-সভাপতি করা হবে। এ জন্য ছাত্রদলের সক্রিয় কর্মী হৃদয় তার কয়েকজন সহযোগী নিয়ে মিছিল বের করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *