দেশজুড়ে

ছিনতাইকারী ডোম জসিম ২ সহযোগীসহ গ্রেপ্তার

ঢাকার চিহ্নিত ছিনতাইকারী মো. জসিম ওরফে ডোম জসিমকে (২৬) দুই সহযোগীসহ গ্রেপ্তার করেছে ডিএমপির তেজগাঁও থানা পুলিশ। গ্রেপ্তার বাকি দুইজন হলো- মো. রাসেল ওরফে রিয়াজ (১৮) এবং রাজীব (১৮)। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ৩টি ছুরি উদ্ধার করা হয়।

শুক্রবার (১৫ ডিসেম্বর) রাতে কাওরান বাজার সিএ ভবনের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। শনিবার (১৬ ডিসেম্বর) তেজগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গ্রেপ্তার ৩ জনই ছিনতাইকারী। ডোম জসিম এই দলের প্রধান। জসিম একসময় ডোম হিসেবে কাজ করত। পরে সে পেশা ছেড়ে ছিনতাই শুরু করে। প্রথম প্রথম অন্যের হয়ে কাজ করলেও পরে সে নিজেই একটি দল করে ফেলে।

সে টোকাই, ভাসমান, মাদকসেবীদের দলে নেয়। এরপর তাদের মাদক সেবনের টোপ দিয়ে ছিনতাইয়ে নিয়ে যায়। নগদ টাকা, মোবাইল কিংবা ব্যাগ ছিনতাই করে আনতে পারলেই গাঁজা কিংবা ইয়াবা দেয়।

তিনি আরও বলেন, এই প্রক্রিয়ায় তিনি দলে নেন রাসেল ও রাজিবকে। তারা তিনজন ব্যস্ত সড়কগুলোতে হাঁটাহাঁটি করেন। সিগন্যালে আটকে থাকা প্রাইভেট কার, বাসে বসে থাকা যাত্রীর মোবাইল, মানিব্যাগ টান দিয়ে নিয়ে যায়। এসময় কেউ যদি তাদের আটকায় তাহলে তাদের ছুরি মেরে দেয় তারা। প্রতি ছিনতাইয়ের বিনিময়ে তাদের কয়েক পুরিয়া গাঁজা দেওয়া হয়।

এই গাঁজার লোভেই তারা আবারও ছিনতাই করতে থাকে। গতকাল রাতেও তারা ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেপ্তার ডোম জসিমের বিরুদ্ধে ৪টি, মো. রাসেল ওরফে রিয়াজের বিরুদ্ধে ৩টি এবং রাজিবের বিরুদ্ধে ২টি মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *