চট্টগ্রামজাতীয়

ছেলে ও বৌমার বিরুদ্ধে পিতার মামলা

চট্টগ্রাম: ভরণপোষণ, খাবার ও চিকিৎসা খরচ না দেওয়ার অভিযোগে ছেলে ও বৌমার বিরুদ্ধে মামলা করেছেন রাঙ্গুনিয়া উপজেলার পূর্ব বেতাগী এলাকার মোহাম্মদ আব্দুল আজিজ (৭০)।

মঙ্গলবার (১৪ নভেম্বর) চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারদিন মুস্তাকিম তাসিনের আদালতে মামলাটি দায়ের করা হয়।

মামলায় আসামিরা হলেন- ছেলে আবু ছালেক (৩৫) ও তার স্ত্রী ইয়াসমিন আক্তার শিখা (২৫)।

বাদী পক্ষের আইনজীবী সৌরভ কান্তি নাথ বাংলানিউজকে বলেন, ভরণপোষণ, খাবার ও চিকিৎসা খরচ না দেওয়ার অভিযোগে ছেলে ও বৌমার বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করা হয়।

আদালত শুনানি শেষে মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন।মামলার এজাহারে বলা হয়েছে, আব্দুল আজিজকে কোনো রকম ভরণপোষণ, খাবার ও চিকিৎসার খরচ দেয় না ছেলে আবু ছালেক বিগত প্রায় চার বছর ধরে। ছালেকের কাছে টাকা চাইলে গালিগালাজ করে ও ঘর থেকে বের হয়ে যেতে বলে।গত ১ জুলাই ভরণপোষণ চাইলে নিজ বাবাকে গালিগালাজ ও মারধর করেন আসামি।

একপর্যায়ে শিখার প্ররোচনায় দা দিয়ে কোপ মারার জন্যও আক্রমণ করে এবং ঘরের জিনিসপত্র ভাংচুর করে ছালেক।এ ঘটনায় আব্দুল আজিজ থানায় অভিযোগ দেন। তখন থানা থেকে আজিজের সঙ্গে এমন ব্যবহার না করার জন্য ছেলেকে সতর্ক করা হয়। এই সময় ছালেক এমন ব্যবহার করবে না বলে ওয়াদা করে। কিন্তু এরপরও ভরণ পোষণের খরচ দেয়নি। গত ১২ নভেম্বরও বাবা ভরণ পোষণ ও চিকিৎসার জন্য ছেলের কাছে টাকা চান কিন্তু ছেলে তা দিতে পারবে না বলে জানিয়ে দেয়। একপর্যায়ে দুই আসামি মিলে ঘর থেকে বের হয়ে যাওয়ার জন্য আজিজকে গালিগালাজ ও অপমান করে। মামলার বাদী তার প্রতিবাদ করলে তাকে মারধর করেন আসামিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *