জাতীয়

জনগণের জন্য কাজ করুন, সরকারি কর্মকর্তাদের প্রধানমন্ত্রী

ঢাকা: প্রজাতন্ত্রের কর্মচারীদের জনগণের কাছে যেতে এবং জনগণের জন্য কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এ সরকারের সব কার্যক্রম দেশের মানুষের কল্যাণে। আমি আপনাদের সবাইকে এ আহ্বান জানাবো যে মানুষের পাশে যান, মানুষের জন্য কাজ করেন।

তিনি বলেন, করোনা অতিমারিসহ সব দুর্যোগেই আপনারা কাজ করে যাচ্ছেন, দায়িত্ব কিন্তু এখনও রয়েছে। যতক্ষণ পর্যন্ত না মানুষের মাঝে স্বস্তি ফিরে আসবে, ততক্ষণ আপনাদের কাজগুলো আপনাদের করে যেতে হবে। সেজন্য আমি আপনাদের সবাইকে এ আহ্বান জানাবো যে মানুষের পাশে যান, মানুষের জন্য কাজ করেন।

শেখ হাসিনা বলেন, কোভিড-১৯, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, গাজায় যেভাবে গণহত্যা চলছে তার প্রভাবটা অর্থনীতির ওপর পড়েছে। আমরা কিন্তু সেখান থেকে দূরে নই। কাজেই যে মূল্যস্ফীতির চাপটা আমাদের ওপর পড়ে গেছে তার থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। বিশ্বব্যাপী মন্দার এ প্রভাবে ডলারেরও মূল্য বেড়ে গেছে। আমদানি মূল্য বেড়ে গেছে। পরিবহন পরিচালন ব্যয়ও বেড়ে গেছে। কাজেই আমাদের উৎপাদন আরও বাড়াতে হবে।

আমাদের লক্ষ্য, আমাদের স্মার্ট সিটিজেন হবে, স্মার্ট ইকনোমি হবে, স্মার্ট গভর্নমেন্ট হবে এবং স্মার্ট সোসাইটি হবে। দেশকে আমরা ২০৪১ সাল নাগাদ উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলব। আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি এবং বিশ্বে আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল, যোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমার কথা খুব স্পষ্ট। আমরা ইশতেহার দিয়েছি। আমরা কিন্তু এ নির্বাচনী ইশতেহার দেওয়ার মধ্য দিয়ে অঙ্গীকার করে আসি। আর সেই ইশতেহার বাস্তবায়নের মধ্য দিয়েই আজকের দেশটা কিন্তু বদলে গেছে।

‘সব সময় জনগণের সেবা করিবার চেষ্টা করা প্রজাতন্ত্রের প্রত্যেক ব্যক্তির কর্তব্য’ সংবিধানের ২১ এর (২) এ অনুচ্ছেদ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সেখানে কিন্তু জনসেবার কথাটা বারবার বলা হয়েছে এবং জাতির পিতা শেখ মুজিব প্রধানমন্ত্রী হওয়ার পর নিজেকেই জনগণের সেবক হিসেবে ঘোষণা দিয়েছিলেন। প্রধানমন্ত্রীত্ব বড় কথা নয়, জনগণের সেবা করার সুযোগ পাওয়াটা, তাদের কল্যাণ করাটাই হচ্ছে সব থেকে বড় কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *