দেশজুড়ে

জরিমানা করে ফেরার পথে ম্যাজিষ্ট্রেটের গাড়িতে পাথর নিক্ষেপ

কুমিল্লার বুড়িচংয়ে ফুলকপি মার্কার প্রার্থীর পক্ষে খিচুরি বিতরণ করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের জরিমানা করে ফেরার পথে নির্বাহী ম্যাজিস্ট্রেট বুড়িচং উপজেলার সহকারী কমিশনারের (ভূমি) গাড়িতে ইটপাটকেল নিক্ষেপের ঘটনার অভিযোগ উঠেছে।

কুমিল্লা-৫ বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসনের বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নে এই ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ভুক্তভোগী কর্মকর্তা মো. ছামিউল ইসলাম। তিনি কুমিল্লা-০৫ আসনে আচরণবিধি পর্যবেক্ষণে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের দায়িত্বপালনকালে এই ঘটনা ঘটে। এছাড়াও বাকশীমূল ইউনিয়নে এবং ষোলনল ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকরা আচরণবিধিলঙ্ঘণ করায় পৃথকভাবে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মো. ছামিউল ইসলাম বলেন, বুড়িচং উপজেলার পীরযাত্রা পুর ইউনিয়ে ফুলকপি প্রতীকের প্রার্থীর পক্ষে প্যাকেট করা খিঁচুরি দেওয়া ও খাওয়ানো হচ্ছে বলে খবর পাই। পরে পীরযাত্রাপুর হাই স্কুলে গিয়ে সেসব খিচুরি জব্দ করা হয় এবং সাবেক ইউপি মেম্বার জসিম উদ্দিনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ করা খিচুরির প্যাকেট মাদ্রায় বিতরণের জন্য গাড়ি দিয়ে নিয়ে আসার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। বিষয়টি ইউএনও মহোদয়কে অবগত করা হয়েছে। নির্বাচন পর্যবেক্ষণ কমিটিও বিষয়টি নিয়ে অবগত আছেন।’

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার আবুল হাসানাত বলেন, ‘ওইখানে আমার পার্টি (দল) ছিল। একজনকে জরিমানা করা হয়েছে বলে শুনেছি। পরে আমি গিয়েছিও। কিন্তু ইটপাটকেলের ঘটনা শুনিনি।

বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাহিদা আক্তার বলেন, ‘নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে লক্ষ্য করে এলোপাথারি ইটপাটকেল নিক্ষেপ করা হয়। গাড়িতে পরলেও কারো গায়ে লাগেনি। পরে আমিও গিয়েছিলাম- তখন তারা ছত্রভঙ্গ হয়ে যায়। আমার ১২শ প্যাকেট খিচুরি এতিমখানায় দিয়ে দেওয়া হয়।’

কুমিল্লা-৫ আসনে আবুল হাসেম খান এমপি এবং ফুলকপি মার্কাশ স্বতন্ত্র প্রার্থী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *