কক্সবাজারচট্টগ্রাম

রোহিঙ্গা ক্যাম্পে র‌্যাব-আরসার গোলাগুলি, গ্রেফতার ৪

কক্সবাজারের উখিয়া উপজেলার জামতলীর রোহিঙ্গা ক্যাম্পে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যদের সঙ্গে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) গোলাগুলির ঘটনা ঘটেছে।

গতকাল সোমবার রাত ৯টা থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত জামতলী রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর একটি ঘরে প্রায় সাড়ে তিন ঘণ্টা শ্বাসরুদ্ধকর এ অভিযান চালানো হয়। এতে চার আরসা সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্ণেল এইচএম সাজ্জাদ হোসেন এর নেতৃত্বে চালানো এ অভিযানে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ দেশি ও বিদেশি অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরক দ্রব্য। অভিযান চলাকালে সশস্ত্র আরও চার আরসা সন্ত্রাসী গোষ্ঠীর সদস্য পালিয়ে যায়।

সার্বিক বিষয়ে আজ মঙ্গলবার সকাল ১১টায় প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন লে. কর্ণেল এইচএম সাজ্জাদ হোসেন।

তিনি বলেন, আরসার এই সদস্যরা রোহিঙ্গা ক্যাম্পে নাশকতার পরিকল্পনা নিয়ে ছিল। এ খবরের ভিত্তিতে র‌্যাব-১৫ এর সদস্যরা ক্যাম্প-১৫, ব্লক-ডি/৩, ৭৯/এ ঘর ঘিরে ফেলে। এসময় র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে আরসা সদস্যরা গুলি ছুঁড়ে। জবাবে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে চার আরসা সদস্য পালিয়ে গেলেও অপর চারজনকে গ্রেফতার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *