চট্টগ্রাম

জাপানের অভিজ্ঞতা বাংলাদেশের উন্নয়নের পথপ্রদর্শক: মেয়র রেজাউল

জাপানের অভিজ্ঞতা বাংলাদেশের উন্নয়নের ক্ষেত্রে পথপ্রদর্শকের ভূমিকা পালন করতে পারে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

সোমবার (২২ এপ্রিল) জাপানে দ্যা অ্যাসোসিয়েশন ফর ওভারসিজ টেকনিক্যাল কো-অপারেশন অ্যান্ড সাসটেইনেবল পার্টনারশিপস (এওটিএস) আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় কি-নোট স্পিকারের বক্তব্যে এ মন্তব্য করেন মেয়র।

তিনি জাপান-বাংলাদেশের সম্পর্কোন্নয়নে গুরুত্বারোপ করে বলেন, মানবসম্পদ উন্নয়নে জাপান এওটিএস চট্টগ্রাম এওটিএস অ্যালামনাই সোসাইটির সঙ্গে সমন্বিতভাবে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে যার ফলে বাংলাদেশের বিভিন্ন সেক্টরে কর্মরত ব্যক্তিরা এওটিএসের প্রশিক্ষণ নিয়ে দেশের উন্নয়নে অবদান রাখতে সক্ষম হচ্ছেন।

দ্যা অ্যাসোসিয়েশন ফর ওভারসিজ টেকনিক্যাল কো-অপারেশন অ্যান্ড সাসটেইনেবল পার্টনারশিপস (এওটিএস) হলো প্রশিক্ষণ, বিশেষজ্ঞ প্রেরণ এবং অন্যান্য কর্মসূচির মাধ্যমে প্রযুক্তিগত সহযোগিতা প্রচারের জন্য উন্নয়নশীল দেশগুলোতে মানবসম্পদ উন্নয়নের একটি সংস্থা।

মেয়রের সঙ্গে ছিলেন কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, মেয়রের একেন্ত সচিব আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জসিম উদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *