চট্টগ্রাম

জামিন পেলেন কাউন্সিলর টিনু

দোকান থেকে তুলে নিয়ে যুবলীগ নেতাকে মারধরের মামলায় জামিন পেয়েছেন চকবাজার ওয়ার্ড কাউন্সিলর নুর মোস্তফা টিনু। সোমবার (২৫ মার্চ) চট্টগ্রামের অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরকার হাসান শাহরিয়ার তার জামিন মঞ্জুর করেন।

গত ১৯ মার্চ রাকিব নামে ওই যুবলীগ নেতার দায়ের করা মামলায় কাউন্সিলর টিনু আত্মসমর্পণ করে জামিন চেয়ে আবেদন করলে আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠান।

গত ৩ মার্চ রাতে মেহেদী হাসান রাকিব নামে ওই যুবলীগ কর্মী কাউন্সিলর টিনুর হাতে মারধরের শিকার হলে চকবাজার ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুর মোস্তফা টিনুসহ ছয় জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করা হয়। রাকিব আওয়ামী লীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির সদস্য নুরুল আজিম রনির অনুসারী।

মামলার বাকি আসামিরা হলেন— কায়সার হামিদ (৩৫), সাকিবুল ইসলাম (৩০), রবিউল ইসলাম রাজু (৩০), মো. আজম (২৪) ও মো. শাকিল (২৪)।

মামলায় তিনি উল্লেখ করেন, প্রায়ই আসামিরা তাকে পূর্বের বিরোধের জের ধরে তুলে নিয়ে যাওয়ার হুমকি দিতো। গত ৩ মার্চ রাত ৮টার দিকে দিকে তিনি তার ফার্মেসি ‘একুশে ড্রাগ হাউস’ এ পেশাগত কাজ করছিলেন। এসময় তার বন্ধুর মুঠোফোনে কল দিয়ে কাউন্সিলর টিনু তার সাথে কথা বলে এবং তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয়। আধঘণ্টা পর ১০ থেকে ১৫ জন লোক এসে ছুরির ভয় দেখিয়ে তাকে অপহরণ করে এবং তার পকেটে থাকা ১৫ হাজার টাকা নিয়ে নেয়। পরবর্তীতে মামলার অন্যান্য আসামিরা তাকে জোরপূর্বক কাউন্সিলর কার্যালয়ে নিয়ে যান। এসময় অপহরণ ও মারধরের ঘটনা কাউকে জানালে প্রাণে মারার হুমকি দেন কাউন্সিলর টিনু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *