খেলা

টেস্টে লিটনকে না খেলালেই ভালো হতো: পাপন

ব্যাট হাতে সময়টা বড্ড খারাপ যাচ্ছে লিটন কুমার দাসের। টানা ব্যর্থতার কারণে ওয়ানডে দল থেকে বাদ পড়েন। শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ টেস্টেও দায়িত্বজ্ঞানহীনভাবে আউট হয়েছেন তা নিয়ে ক্রীড়াঙ্গনে চলছে সমালোচনা। ওয়ানডের পর টেস্টেও লিটনকে না খেলালে ভালো হতো বলে মন্তব্য করেছেন নাজমুল হাসান পাপন।

লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নামের প্রতি সুবিচার করতে পারেননি লিটন। ওয়ানডে তো আরও ভয়াবহ অবস্থা। দুই ম্যাচেই মেরেছেন ডাক। এরপর ওয়ানডে দল থেকে পড়েছেন বাদ।

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুর পৌনে ১টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আসেন বিসিবি সভাপতি। এ সময়ে লিটন প্রসঙ্গে গণমাধ্যমকে বিসিবি সভাপতি বলেন, বিশ্বকাপ থেকেই ওকে দেখতেছি। মনে হচ্ছে, দেয়ার ইজ সামথিং রং। এজন্যই তাকে কিন্তু ওয়ানডে থেকেও ড্রপ করেছি। আমাকে যদি বলেন, টেস্টে লিটনকে না খেলালেই ভালো হতো।

সিলেট টেস্টে শ্রীলঙ্কার কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ। ৩২৮ রানের বড় ব্যবধানে হেরেছে নাজমুল হোসেন শান্তর দল। যা কোনোভাবেই মেনে নিতে পারছেন না পাপন। কড়া ভাষায় জাকির হাসান-মাহমুদুল হাসান জয়দের সমালোচনা করেছেন তিনি। বিসিবি সভাপতি মনে করছেন, বাংলাদেশের প্লেয়াররা বোধহয় টেস্ট খেলতেই চায় না।

পাপন বলেন, সমস্যাটা হারা নিয়ে না। সমস্যা হচ্ছে যেভাবে তারা হেরেছে। যেভাবে তারা খেলেছে। তাদের এই মানসিকতা, মনোভাব, শট সিলেকশ, এটা জঘন্য, বিশ্রী ছিল। মনে হয়েছে হয় তারা খেলতে চায় না এই ফরম্যাটটা, অথবা অন্য কোনো সমস্যা। এটা নিয়ে আমরা কঠোর অবস্থানে আছি। হারা-জেতা নিয়ে একেবারে চিন্তিত নই। কিন্তু এই ধরণের শট সিলেকশন, এই ধরণের মানসিকতা এটা টেস্টে যায় না। মনে হয়েছে ওরা হয়তো টেস্ট খেলতেই চায় না! এই ধরণের মাইন্ডসেট টেস্টের সাথে যায় না। ওরা কেউ বাচ্চা ছেলে না।

এদিন ক্রিকেটারদের বিভিন্ন ধরণের অ্যাড করা নিয়েও কথা বলেছেন পাপন। তার মতে, ক্রিকেটারদের এমন কিছু করা উচিত না যেটা দেশের ক্রিকেটকে ছোট করে, হাস্যকর বানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *