খেলা

টেস্ট খেলতে না চাওয়া প্রসঙ্গে যা বললেন তাসকিন

চোটের সঙ্গে বাংলাদেশ জাতীয় দলের পেসার তাসকিন আহমেদের লড়াই যেন চলমান। গত বছর বিশ্বকাপ খেলেছেন চোট সঙ্গী করে। এরপর বিশ্রামে ছিলেন দুমাস। এসময় নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের (ঘরের মাঠে টেস্ট সিরিজ এবং নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ) তিনটি সিরিজে তাসকিনকে পাওয়া যায়নি।

চলতি বিপিএল দিয়ে খেলায় ফিরলেও টেস্ট ক্রিকেটে ২৮ বছর বয়সী এই পেসারের খুব দ্রুতই ফেরা হচ্ছে না। মাঝে মাঝে পিঠের অস্বস্তিতে ভুগতে দেখা গেছে তাকে। টেস্ট ক্রিকেট থেকে বিরতি চেয়ে বিসিবি বরাবর চিঠিও দিয়েছেন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুর্দান্ত ঢাকা ও সিলেট স্ট্রাইকার্সের ম্যাচের পর টেস্ট ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেয়ার কারণ বলেছেন এই পেসার।

তাসকিন বলেন, সর্বশেষ এমআরআই যখন করিয়েছিলাম বিশ্বকাপের সময়, তখন তার কাঁধে ৪৫ শতাংশ ‘টিয়ার’ ছিল। এখনও ম্যানেজ করে করে খেলতে হচ্ছে তাকে। আরেকটু বড় টিয়ার হলে বাধ্যতামূলক সার্জারি করাতে হবে। সার্জারি করলে আট মাস থেকে এক বছর মাঠের বাইরে থাকতে হবে। এতে আবার ছন্দ কেমন হবে না হবে, সেটা নিয়ে তার মনে শঙ্কা আছে বলে জানান তিনি।

অবস্থা ভালোর দিকে গেলে টেস্টে ফেরার চেষ্টা করবেন বলে জানিয়ে তাসকিন বলেন, টেস্ট ক্রিকেট থেকে আমাকে বিরতিতে রাখতে বোর্ডকে জানিয়েছিলাম। যদি আগামীতে অবস্থার উন্নতি হয়, তাহলে চেষ্টা করব (টেস্ট খেলার)। এজন্য বলেছিলাম, টেস্ট ক্রিকেটে আমাকে যেন আপাতত বিবেচনা না করা হয়। কারণ, মেডিকেল দল বা সবার কাছেই প্রমাণ আছে। এতে লুকানোর কিছু নেই।

এ ব্যাপারে বিসিবি কেমন প্রতিক্রিয়া দেখিয়েছে, তা জানতে চাইলে তাসকিনের জবাব– বিসিবি বলেছে, বিপিএলের পর বসবে। কোচ এলে বোর্ডের সবাই মিলে বসবে। তখন কথা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *