খেলা

নারী আইপিএলে বাংলাদেশের মারুফা-রাবেয়া

শনিবার (২ ডিসেম্বর) নারী আইপিএলের দ্বিতীয় মৌসুমের ড্রাফটের তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। যেখানে ভারতের ১০৪ জনসহ মোট ১৬৫ জন ক্রিকেটারের নাম প্রকাশ করেছে বিসিসিআই।

৬১ জন বিদেশির মধ্যে অস্ট্রেলিয়া থেকে সর্বোচ্চ ১৮ জন নাম লিখিয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ১৪ জন ইংল্যান্ডের। ৪ জন করে আছে ওয়েস্ট ইন্ডিজ ও নেদারল্যান্ডসের। সংযুক্ত আরব আমিরাত, স্কটল্যান্ড ও নিউজিল্যান্ড থেকে আছে ৩ জন করে। এর বাইরে ২ জন করে আছে দক্ষিণ আফ্রিকা, আয়ারল্যান্ড, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও বাংলাদেশের। হংকং থেকে নাম লিখিয়েছেন একজন।

বাংলাদেশ থেকে নাম লেখানো একজন পেসার মারুফা আক্তার আর অন্যজন স্পিন অলরাউন্ডার রাবেয়া খান। দেশের হয়ে দ্যুতি ছড়ানো দুই ক্রিকেটার এবার বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে সুযোগ পাওয়ার অপেক্ষায় আছেন।

এর আগে ছেলেদের আইপিএলের আগামী মৌসুমের ড্রাফটে নাম লিখিয়েছে ৬ জন ক্রিকেটার। তালিকায় আছেন মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, মেহেদী হাসান ও তাসকিন আহমেদ।

গত আইপিএলে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে খেলেছিলেন লিটন কুমার দাস ও মুস্তাফিজ, দলে ছিলেন সাকিব আল হাসানও। দিল্লি ক্যাপিটালসের ছেড়ে দেয়া ফিজ এবারের নিলামে থাকলেও নাম নেই সাকিব ও লিটনের। নিলামের আগে কলকাতা নাইট রাইডার্স তাদের ছেড়েও দিয়েছে।

আগামী ৯ ডিসেম্বর মুম্বাইয়ে বসবে ২০২৪ আইপিএলের নিলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *