রাজনীতি

ড. ওয়াজেদ মিয়া ছিলেন আওয়ামী রাজনীতির কঠিন সময়ের পথ প্রদর্শক

মুক্তিযুদ্ধ ও পরবর্তী সময়ে আওয়ামী রাজনীতির কঠিন অধ্যায়ে একনিষ্ঠার সাথে কাজ করে গেছেন পরমাণুবিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়া। বর্তমান চলমান ধারার ভোগ বিলাসের রাজনীতি পরিহার করে তিনি শিষ্ঠাচার-মৌলিক এবং সাধারণ মানুষের পক্ষে মানবতার রাজনীতির প্রতি ব্রত হওয়ার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (৯ মে) চট্টগ্রাম একাডেমি মিলনায়তনে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণুবিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া’র ১৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. আমিনুল ইসলাম আমিন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান প্রজন্ম ড. ওয়াজেদ’র অনুপম চরিত্রকে সামনে রেখে কাজ করতে পারলে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব হবে।

স্মরণসভা কমিটির আহ্বায়ক সুমন দেবনাথের সভাপতিত্বে ও প্রধান সমন্বয়কারী প্রণবরাজ বড়ুয়ার সঞ্চালনায় সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি রাষ্ট্রদূত এস এম আবুল কালাম। বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সোনালী স্বপ্ন মাল্টিমিডিয়ার চেয়ারম্যান এম এ এ ওমর ফারুক সিকদার সুজন, চট্টগ্রাম তালিমুল মাদরাসার অধ্যক্ষ মাওলানা হাফেজ মোহাম্মদ তৈয়ব, শ্রমিক নেতা কামাল উদ্দিন চৌধুরী, বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক তাহের তালুকদার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সুনিল কান্তি দাশ, অজিত কুমার দাশ। বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা আলী নেওয়াজ, নগর যুবলীগ নেতা ইয়াসির আরাফাত, ডা. শেখর দত্ত প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *