চট্টগ্রাম

‘তথ্য অধিকার সুশাসন ও জবাবদিহি নিশ্চিত করে’

‘তথ্য অধিকার সুশাসন ও জবাবদিহি নিশ্চিত করে। তথ্য প্রাপ্তি কেবল সুবিধার বিষয় নয়, এটি অর্থনৈতিক সুযোগ, স্বাস্থ্য সেবা, শিক্ষা এবং শেষ পর্যন্ত ক্ষমতায়ন সম্পর্কে জানতে সহায়তা করে। তথ্য আমাদের সব জায়গায় ছড়িয়ে দিতে হবে, তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতের মাধ্যমে স্বচ্ছতা, জবাবদিহিতা ও শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের মাধ্যমে একটি সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সকলকে ভূমিকা রাখতে হবে।’

বুধবার (২৪ জানুয়ারি) কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, চট্টগ্রাম কার্যালয়ের সভা কক্ষে ‘তথ্য অধিকার বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিকরণ’ ও ‘সেবা প্রদান প্রতিশ্রুতি বাস্তবায়ন’ শীর্ষক স্টেকহোল্ডার সভায় বক্তারা এসব কথা বলেন।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের প্রধান কার্যালয়ের এপিএ কমিটির আহ্বায়ক ও উপমহাপরিদর্শক (প্রশাসন শাখা) মাে. মেহেদী হাসান।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রামের উপমহাপরিদর্শক আব্দুল্লাহ আল সাকিব মুবাররাতের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন প্রধান কার্যালয়ের তথ্য অধিকার বিষয়ক কমিটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. ফোরকান আহসান।

এছাড়াও সভায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তা, কর্মচারি ও চট্টগ্রামের বিভিন্ন কারখানার মালিক ও মালিকদের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন

প্রধান অতিথি সেবাগ্রহিতা ও কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সবাইকে শুদ্ধাচার ও সিটিজেন চার্টারের বিভিন্ন বিষয় তুলে ধরেন এবং তা পালনের জন্য নির্দেশনা প্রদান করেন।

তথ্য অধিকার বিষয়টি উপস্থিত সকলের মাঝে তুলে ধরেন বিশেষ অতিথি মো. ফোরকান আহসান।

অনুষ্ঠানের সভাপতি কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রামের উপমহাপরিদর্শক আব্দুল্লাহ আল সাকিব মুবাররাত উপস্থিত সবাইকে সভায় অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *