জাতীয়স্লাইডার

দই বিক্রেতা জিয়াউল হকের স্বপ্ন পূরণের প্রতিশ্রুতি দিলেন প্রধানমন্ত্রী

সমাজসেবায় একুশে পদক পাওয়া দই বিক্রেতা মো. জিয়াউল হকের স্বপ্ন পূরণের প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে একুশে পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, একজন দরিদ্র মানুষ সমাজকে নিয়ে ভেবেছেন, কাজ করেছেন। দই বিক্রি করে পাঠাগার করেছেন, তিনি আমাকে বলেছেন, ওই পাঠাগারের স্থায়ী জমি দরকার। তার করে দেয়া স্কুলটিও সরকারি করার জন্য বলেছেন। আমি খোঁজখবর নেব। জিয়াউল হকের গ্রামে তার দাবি অনুযায়ী স্কুল করে দেয়া হবে। শুধু প্রধানমন্ত্রী হিসেবে নয়, জাতির পিতার কন্যা হিসেবে এটা আমার দায়িত্ব।

তিনি বলেন, আজকে তাকে পুরস্কার দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা আনন্দিত এই কারণে যে, আমি জানি আমাদের সমাজে যদি খোঁজ করি তাহলে এরকম বহু গুণীজন পাওয়া যাবে। হয়তো কোনো দারিদ্র্যের কারণে বা কোনো সামাজিক কারণে হয়তো তারা মেধা বিকাশের সুযোগ পাননি। কিন্তু তারা সমাজকে, মানুষকে কিছু দিয়েছেন। এটা হল বড় কথা। মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করেছেন।

এবার ২১ জন একুশে পদক পেয়েছেন। এর মধ্যে ভাষা আন্দোলন ক্যাটাগরিতে দুজন, শিল্পকলায় ১২ জন, সমাজসেবায় দুজন, ভাষা ও সাহিত্যে চারজন এবং শিক্ষায় একজনকে এ পুরস্কার দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *