চট্টগ্রাম

দখলবাজি বন্ধে বহিরাগতদের সতর্ক করল পুলিশ, অঘটন থেকে রক্ষা

জোরপূর্বক দখল করে নেয়া ব্যবসায়ীর সেই জয়গায় কোনো ধরনের দখলবাজি বা ঝামেলা না করতে বহিরাগতদের সতর্ক করেছে পুলিশ। কোতোয়ালী থানা পুলিশের একটি টিম সোমবার দুপুরে গিয়ে বহিরাগতদের সতর্ক করে আসে। মূলত আদালত ওই জমির ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে বিবাদিদের শোকজ করার পর পুলিশ ব্যবস্থা নেয়। এতে করে বড় ধরনের অঘটন ও বিশৃঙ্খলা থেকে রক্ষা পাওয়া গেছে বলে মনে করেন বাদিপক্ষ ও এলাকাবাসী।

ক্লিফটন গ্রুপের চেয়ারম্যান ও ব্যবসায়ী এমডি এম কামাল উদ্দিন চৌধুরীর মালিকানাধীন নগরের ব্যাটারিগলি ধোপাপাড়া এলাকায় প্রায় পাঁচ কোটি টাকার জমি গত ২৩ মার্চ জোরপূর্বক দখল করা হয়।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী প্রয়াত এমএ মান্নানের ছেলে আবদুল লতিফ টিপু বরিহাগত ৪০/৫০ জন সন্ত্রাসী নিয়ে এই জায়গা দখল করেন বলে অভিযোগ ওঠে। দিনে-দুপুরে সিসিটিভি ক্যামেরা ভাংচুর, কামাল উদ্দিনের কেয়ারটেকার ও ভাড়াটিয়াদের বের করে দিয়ে জায়গা দখলের ঘটনায় সৃষ্টি হয় ব্যাপক চাঞ্চল্য।

এ ঘটনায় কামাল উদ্দিনের পক্ষে গ্রুপের মহাব্যবস্থাপক (এস্টেট) সৈয়দ মোহাম্মদ সেলিম আদালতে ফৌজদারি মামলা দায়ের করেন । মামলায় আবদুল লতিফ টিপুকে প্রধান আসামি করে আরও ৪০/৫০ জনকে আসামি করা হয়। গত ২৫ মার্চ দায়ের করা ওই মামলাটি সিআইডি তদন্ত করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দখলের পর অভিযুক্তরা প্রতিনিয়ত ওই জায়গায় মহড়া দিতে থাকেন। ব্যবসায়ী কামাল উদ্দিনের লোকজনকে মারধর হুমকি-ধমকি দিতে থাকেন। এতে করে বড় ধরনের অঘটনের আশঙ্কা করছিল মামলার বাদিপক্ষ ও এলাকাবাসী। এ অবস্থায় কামাল উদ্দিনের পক্ষে আদালতে মামলা (১৪৮৫/২৪) মামলা দায়ের করা হয়। চট্টগ্রামের সিনিয়র সহকারি জজ ১ম আদালত সোমবার এই জায়গার ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা প্রদান করে বিবাদিদের কারণ দর্শানোর নোটিশ দেন।

ক্লিফটন গ্রুপের মহাব্যবস্থাপক (এস্টেট) সৈয়দ মোহাম্মদ সেলিম বলেন, ‘আদালতের নির্দেশ পাওয়ার পর পুলিশ বহিরাগতদের জায়গা দখল থেকে বিরত থাকার জন্য সতর্ক করেছে। এতে করে বড় ধরনের অঘটনা থকে রক্ষা পাওয়া গেছে।’ সরকারি দলের প্রভাব খাটিয়ে তাদের জায়গাটি জোরপূর্বক দখল করা হয়েছিল বলে দাবি করেন তিনি। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *