পার্বত্য চট্টগ্রাম

দীঘিনালায় উদ্বোধন হলো কাব স্কাউটস ক্যাম্পুরী

খাগড়াছড়ি দীঘিনালার উপজেলায় শীতকালীন কাব স্কাউটস ক্যাম্পুরী-২০২৩ এর তিন দিনব্যাপি মহা তাঁবু জলসা উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৯নভেম্বর ২০২২৩) সকালে বাংলাদেশ স্কাউটস দীঘিনালা উপজেলার উদ্যোগে দীঘিনালা সরকারী উচ্চ বিদ্যালয়ে শীতকালীন কাব স্কাউটস ক্যাম্পুরী-২০২৩ এর তিন দিনব্যাপি মহা তাঁবু জলসা উদ্বোধন করেন দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার ও বাংলাদেশ স্কাউটস দীঘিনালা উপজেলা‘র সভাপতি মুহাম্মদ আরাফাতুল আলম।

প্রতীভা ত্রিপুরার সঞ্চালনায় দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দীঘিনালা উপজেলা স্কাউটস কমিশনার মো: এখতার আলী সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন, বাংলাদেশ স্কাউটস দীঘিনালা উপজেলার সাধারন সম্পাদক মো: আক্কাছ আলী, প্রাথমিক শিক্ষা অফিসার সোনামিত্র চাকমা, রাঙ্গা মারমা, উপজেলা স্কাউটের সহ- সভাপতি ও একেএম বদিউজ্জামান জীবন, সিএলটি পঙ্কজ কুমার চৌধুরী, ক্যাম্পুরি সাব- ক্যাম্প চিফ মো: আনিসুর রহমান প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানের ইউএনও মুহাম্মদ আরাফাতুল আলম বলেন, ‘স্কাউটিং কার্যক্রমের মধ্যদিয়ে দেশপ্রেমীক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা যায়। স্কাউটিং মানুষকে সুনাগরিক হতে শিক্ষা দেয়। ভালো কাজের মধ্যদিয়ে স্কাউটিং কার্যক্রমকে এগিয়ে নিতে হবে।’ পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে অংশ গ্রহন করতে হবে। এতে করে শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। স্কাউটিং মানুষ মানুষের প্রতি বন্ধুত্ব মনোভাব সৃষ্টি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *