দেশজুড়ে

দুই পাচারকারীর কাছে মিলল প্রায় ২০০ ভরি স্বর্ণ

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার সীমান্তপথে ভারতে পাচারকালে ২০টি স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করা হয়েছে। শুক্রবার (২৯ মার্চ) দুপুরে তাদের আটকের পর থানা পুলিশের কাছে সোপর্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটকরা হলেন আব্দুল ওহাব (৪২) ও মেহেদী হাসান পাপ্পু (২৬)। তারা দুজনেই পাঁচবিবি উপজেলার সীমান্তবর্তী পূর্ব উচনা গ্রামের বাসিন্দা।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান রাত সোয়া ১১টার দিকে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সীমান্তপথে ভারতে স্বর্ণ পাচারকালে দুইজনকে বিজিবি আটক করেছে। বিজিবির নায়েক আতোয়ার রহমান বাদি হয়ে তাদের বিরুদ্ধে চোরাচালান আইনে মামলা করে থানায় হস্তান্তর করেছেন। আগামীকাল শনিবার আসামিদের আদালতে পাঠানো হবে।

বিজিবি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গোপন সংবাদ পেয়ে শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে পাঁচবিবি সীমান্তের পূর্ব উচনা এলাকায় অভিযান চালায় বিজিবি সদস্যরা। অভিযানে আব্দুল ওহাব ও মেহেদী হাসান পাপ্পুর কাছে ২০টি স্বর্ণের বার পাওয়া যায়। সেগুলো জব্দ করে তাদের ক্যাম্পে নিয়ে আসা হয়। জব্দ করা স্বর্ণের ওজন ছিল ২ কেজি ৩৩২ গ্রাম, যা ১৯৯ ভরি ১২ আনা ২ রতি। এসব স্বর্ণের মূল্য প্রায় ২ কোটি ২৯ লাখ ২১ হাজার ৬৪ টাকা। এই দুই চোরাকারবারির বিরুদ্ধে মামলা করে তাদের পাঁচবিবি থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *