কক্সবাজারচট্টগ্রাম

দুর্গম পাহাড়ে মিলল অস্ত্র-গোলাবারুদ, তিন আরসা সদস্য গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমে লাল পাহাড়ে সন্ত্রাসী গোষ্ঠী আরসার আস্তানায় অভিযান চালিয়েছে র‍্যাব-১৫। আস্তানা থেকে দেশি-বিদেশি ২২টি অস্ত্র, চারটি মাইন, একে ৪৭ সহ বিভিন্ন অস্ত্রের ১০০ রাউন্ড গুলি ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এ সময় গ্রেপ্তার করা হয়েছে আরসার তিন সন্ত্রাসীকে।

বৃহস্পতিবার ভোর থেকে দুপুর পর্যন্ত আস্তানায় অভিযান চালানো হয়। আটককৃতদের বিকালে উখিয়া থানায় সোপর্দ র‍্যাব-১৫।

গ্রেফতারকৃতরা হলেন উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে বাসিন্দা নেছার আহমদ, মোঃ উসমান ও মোঃ ইমান। তারা সন্ত্রাসী গোষ্ঠী আরসার বিভিন্ন পদে দায়িত্বরত সক্রিয় সদস্য।

এ বিষয়ে নিশ্চিত করে বিকালে র‍্যাব-১৫ অধিনায়ক লেফটেনেন্ট কর্ণেল এইচ এম সাজ্জাদ হোসেন বলেন, আরসার তিন সন্ত্রাসীকে ধরার পর মজুদ অস্ত্রের খোঁজে পাহাড় থেকে পাহাড়ে তল্লাশী শুরু করে র‍্যাব। তারপর ২২টি অস্ত্র ১শো তাজা গুলি চারটি স্থলমাইন উদ্ধার করে।
র‌্যাবের এ অধিনায়ক বলেন, আরসা প্রধান আতাউল্লাহর নির্দেশে ক্যাম্পে গড়ে তোলা হয় ১২টি গান গ্রুপ। যারা ক্যাম্পে নাশকতা করছে। এ ব্যাপারে মামলা করে গ্রেপ্তারদের উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, আরসার শীর্ষ গান কমান্ডার উসমান, মাইন তৈরিতে পারদর্শী নেছার ও গুলি চালাতে পারদর্শী ইমান। তিনজনই দিনে অবস্থান করে লাল পাহাড়ের আস্তানায়। যেখানে ছিল দেশি-বিদেশি অস্ত্র, গুলি ও মাইন। যা নিয়ে রাতে ক্যাম্পে হামলা করে বলে স্বীকারও করেছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *